সৈয়দপুরে সতীর্থ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের কোভিড-১৯ টিকার ফ্রি নিবন্ধন সহায়তা কর্মসূচি উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে কোভিড-১৯ (করোনা ভাইরাস) টিকার বিনামূল্যে নিবন্ধন সহায়তা কার্যক্রম শুরু করেছে সতীর্থ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন। শহরের আতিয়ার কলোনী ডিআইবি রোড়ের সংগঠনের নিজস্ব কার্যালয়ে গত শনিবার ওই বিনামূল্যে অনলাইন নিবন্ধন সহায়তা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। “কোভিড-১৯ টিকা দেবো, সুরক্ষিত থাকবো” শ্লোগানকে সামনে রেখে সংগঠনের সাধারণ সম্পাদক মো. সারোয়ার রহমান উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন।

এ সময় সংগঠনের সদস্য মো. রোকনুজ্জামান নিশান, মো. শরিফুল ইসলাম সাজু, মো. মিজানুর রহমান, আনন্দ রায় প্রমূখ উপস্থিত ছিলেন।

সংগঠনের সাধারণ সম্পাদক সরোয়ার রহমান বলেন, বর্তমানে চলমান বৈশ্বিক মহামারি প্রাণঘাতী কোভিড- ১৯ (করোনা ভাইরাস) সংক্রমণের হার আমাদের দেশের উর্ধ্বমুখী। তাই সরকার দেশের মানুষের করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কোভিড -১৯ টিকা প্রদানের কার্যক্রম অব্যাহত রেখেছেন। এ টিকা গ্রহণের আগে সুবিধাভোগীদের অনলাইনের নিবন্ধন করতে হচ্ছে। কিন্তু আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা মূলত অনলাইন কিভাবে টিকার অনলাইন নিবন্ধন করতে হয় তার বিষয়ে কোন কিছু অবগত নন। বর্তমানে চলামান কঠোর লকডাউনের কারণে শহর ও হাট-বাজারের বিভিন্ন অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোও একেবারে বন্ধ রয়েছে। তাছাড়া একেক জনের নিবন্ধন করতেও  সর্বনিম্ন ২০ টাকা থেকে ৫০ টাকা টাকা পর্যন্ত ফি লাগছে। এ অবস্থায় অনেক অসহায় দরিদ্র মানুষজন টাকার অভাবে করোনা ভাইরাসের টিকার অনলাইন নিবন্ধন করা থেকে বিরত রয়েছেন।

 তাই সার্বিক দিক বিবেচনায় নিয়ে আমাদের সংগঠনের পক্ষ থেকে এলাকার লোকজনকে টিকা গ্রহনের জন্য সচেতন করা হচ্ছে। সেই সঙ্গে আমরা সংগঠনের কার্যালয়ে তাদের টিকার  বিনামূল্যে নিবন্ধন করে দেয়ার ব্যবস্থা  নিয়েছি। আমাদের সংগঠনের কার্যালয়ে সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত করোনা ভাইরাস টিকার বিনামূল্যে অনলাইন নিবন্ধনের জন্য আবেদন করা সুযোগ রয়েছে। ৩৫ বছর বয়সী সুস্থ নারী-পুরুষ তাদের জাতীয় পরিচয়পত্র এবং মোবাইল নম্বর নিয়ে এসে টিকার জন্য বিনামূল্যে অনলাইন নিবন্ধন করতে পারবেন।                      


পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 2270862171118601720

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item