সৈয়দপুরে উপজেলা চেয়ারম্যানের সার্বিক সহযোগিতায় করোনা আক্রান্ত রোগীদের সহায়তায় অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা মানবতার মা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনা আক্রান্ত রোগীদের সহায়তায় বিনামূল্যে জরুরী অক্সিজেনসেবা কার্যক্রম শুরু হয়েছে।বৃহস্পতিবার (২২ জুলাই)  বিকেলে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনের সার্বিক সহযোগিতায় এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।শহরের সাহেবপাড়াস্থ রেলওয়ে শ্রমিক লীগ কার্যালয়ে ওই অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ও কর্মসূচির উদ্বোধক কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

এতে ভার্চুযালি বিশেষ অতিথি’র বক্তব্য দেন নীলফামারী -২ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর।

সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য দেন নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, নীলফামারী সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবির প্রমূখ।

 এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে আরো বক্তব্য বলেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সৈয়দপুর শাখার সভাপতি ডা. শেখ নজরুল ইসলাম, সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের পরিচালক ডা. মো. নবিউর রহমান প্রমূখ।

 অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, ডা. একেএম খায়রুল বাশার, ডা. রায়হান তারেক, সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র-২ মো.  আবুল কাশেম সরকার দুলু, জোবায়দুর রহমান শাহীন, নজরুল ইসলাম রয়েল, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি, সুধীজন, সাংবাদিক, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী,  রেলওয়ে শ্রমিক লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ যেমন এগিয়ে যাচ্ছে, তেমনি চলমান  করোনা পরিস্থিতিতে শেখ হাসিনা দেশকে স্বাভাবিক অবস্থায় রাখতে নিরলসভাবে কাজ করছেন।  আওয়ামী লীগ জনগণের দল। তাই আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে।

 তিনি আরো বলেন করোনায় যখন অনেক দেশ ভ্যাকসিন পাচ্ছে না তখন শেখ হাসিনা বলিষ্ঠ পদক্ষেপে দেশে ভ্যাকসিনের সরবরাহ স্বাভাবিক রেখেছেন। দেশের প্রতিটি জনগণকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার চেষ্টা অব্যাহত রয়েছে।

করোনার সময়ে সারাবিশ্ব যখন অর্থনৈতিক সংকটে ভুগছে, তখন আমাদের দেশে অর্থনৈতিক চাকা সচল রেখেছেন। উৎপাদন প্রক্রিয়া চালু রেখে দেশকে এগিয়ে নিচ্ছেন। দেশে যখন করোনা সংকট চলছে, তখন জনগনের পাশে না থেকে ষড়যন্ত্রকারীরা দেশের বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। তিনি এই সংকটময় মুহূর্তে জনগণের পাশে থাকার জন্য আওয়ামী লীগের সকল  পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহবান জানান। একই সাথে করোনা মোকাবেলায়  সকলকে কাজ করার উদাত্ত আহবান জানান তিনি। পরে তিনি অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনা আক্রান্ত রোগীদের সহায়তায় বিনামূল্যে জরুরী অক্সিজেন সেবা কার্যক্রমে ছোট বড় মিলিয়ে ২০টি অক্সিজেন সিলিন্ডার, ৬০টি ন্যাজাল ক্যানুলা এবং ১০টি নেবুলাইজার রয়েছে। আর এ জন্য রয়েছে  ০১৭৩৪৪৮৪১০৪ নম্বরের একটি হট লাইন। এ হটলাইনের মাধ্যমে অক্সিজেন সেবা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৪০ জনের একটি স্বেচ্ছাসেবক টীম গঠন করা হয়েছে। সৈয়দপুর পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে টীমের সদস্যরা আক্রান্ত রোগীর সহযোগিতায় কাজ এবং মনিটরিং করবেন।

 এ অক্সিজেন সেবা কার্যক্রম সার্বিক মনিটরিং করবেন সৈয়দপুর উপজেলা আওয়াম লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

 তিনি জানান, চলমান বৈশ্বিক মহামারি প্রাণঘাতী কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর সংক্রমণ মারাত্মকভাবে বেড়ে গেছে। প্রতিদিনই মানুষজন করোনায় আক্রান্ত ও মৃত্যুবরণ করছেন। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় অক্সিজেন অপরিহার্য্য।  হাসপাতালে সরকারিভাবে বিভিন্ন যে অক্সিজেন সরবরাহ রয়েছে তা দিয়ে করোনা আক্রান্তদের চাহিদা মেটানো দুষ্কর হয়ে পড়েছে।  সেই সঙ্গে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুলও। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনা রোগীদের সহায়তায় আমরা সৈয়দপুরে আজ থেকে বিনামূল্যে জরুরী অক্সিজেন সেবা কার্যক্রম  শুরু করলাম। আশা করি আমরা করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের  প্রয়োজনে যথাসময়ে অক্সিজেন সেবা দিতে সক্ষম হবো। আর  এ অক্সিজেন সেবা কার্যক্রম অব্যাহত রাখতে সৈয়দপুর সর্বস্তরের মানুষের সার্বিক সাহায্য-সহযোগিতা কামনা করেন তিনি।                        


পুরোনো সংবাদ

হাইলাইটস 6298838589718308580

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item