সৈয়দপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

শনিবার (৫ জুন) নীলফামারীর সৈয়দপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরী প্রকল্পের (এলডিডিপি) আওতায় ওই প্রদর্শনীর আয়োজন করা হয়।

  শহরের বিমানবন্দর সড়কে অফিসার্স কলোনী ফাইভ স্টার মাঠে আয়োজিত প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ।

এতে  বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

 এতে সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মো. রাশেদুল হক সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য দেন।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, পোল্ট্রি ডিলার সমিতির সভাপতি মো. মিজানুর রহমান লিটন ও ডেইরী মালিক সমিতির সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম।

 অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা সমবায় অফিসার মো. মশিউর রহমান, উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আল-মিজানুর রহমান প্রমূখ।

  পরে  অতিথিরা দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন। এ সময় তারা গরু-ছাগল খামারি ও সৌখিন পশুপাখি পালনকারীদের সঙ্গে কথা বলেন।

দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩০ টি স্টল স্থান পায়। স্টলগুলোতে গাভী,ষাঁড়, উন্নতজাতের ছাগল, ভেড়া, হাঁস-মুরগী  ছাড়াও সৌখিন পশুপাখি প্রদর্শন করা হয়েছে।

বিকেলে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপণী অনুষ্ঠানে প্রদর্শনীর স্টলে অংশগ্রহনকারী শ্রেষ্ঠ খামারিদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে।  


পুরোনো সংবাদ

নীলফামারী 3139904405355444743

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item