জলঢাকায় ২ দফায় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ৩ শত গৃহহীন


মর্তুজা ইসলাম , জলঢাকা প্রতিনিধিঃ   

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে ২য় দফায় নীলফামারীর জলঢাকা উপজেলায় জমিসহ ঘর পাচ্ছেন ৩শত ভুমিহীন ও গৃহহীন পরিবার।

আগামীকাল রবিবার সকাল সারে দশটায় দেশব্যাপী একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জমিসহ ঘর বিতরণের আনুষ্ঠানিক  উদ্বোধন করবেন। এর পরপরই জলঢাকায় গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা যায়,  দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা গৃহে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে। ৩৯৪ বর্গফুটের এসব গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ১লাখ ৯০ হাজার টাকা। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান বলেন, উপজেলা প্রশাসন, উপজেলা প্রকৌশল অধিদপ্তর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের নিবিড় তত্বাবধানে এসব ঘরের নির্মান কাজ সম্পন্ন করা হয়েছে। এছাড়াও কাজের মান ঠিক রাখতে নিয়মিত মনিটরিং করা হয়েছে। আগামীকাল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীনদের ঘর বিতরণের উদ্বোধনের পরেই জলঢাকা উপজেলায় ৩ শত ভুমিহীনের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে। এর আগে ১ম পর্যায়ে ১৪১ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়। খোজ নিয়ে জানা গেছে সেখানে বসবাসরত মানুষেরা বিনামূল্যে জমি ও ঘরের মালিক হতে পেরে খুব খুশি। তাই তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করছেন।    

পুরোনো সংবাদ

নীলফামারী 1631261654674855396

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item