ডোমারে পুকুরে হাঁস ধরা প্রতিযোগীতা


নির্ণয়,নীলফামারী॥
পুকুরের পানিতে ভেসে বেড়াচ্ছে একটি হাঁস। বেশ কিছু  কিশোর-তরুন ও যুবক কখনো সাঁতার, আবার কখনো ডুবসাঁতারে হাঁসের পেছনে ছুটছে। প্রায় ঘন্টাখানেক দাপাদাপিতে অবশেষে এক যুবকের হাতে ধরা দেয় হাঁসটি। সেই সঙ্গে উৎসুক মানুষ চিৎকার ও করতালি দিয়ে অভিনন্দন জানান তাঁকে। সেই যুবকটিও হাঁসটি দুই হাতে তুলে ধরে অভিনন্দনের জবাব দেন।

আজ সোমবার(৭ জুন/২০২১) দুপুরে নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের বাগডোগড়া বসুনিয়া পাড়ার একটি পুকুরে খেলাটি অনুষ্ঠিত হয়েছে। বসুনিয়াপাড়া  স্পোর্টিং  ক্লাব খেলাটির আয়োজন করে। বিলুপ্তপ্রায় এ খেলাটি উপভোগ করতে বিভিন্ন বয়সের মানুষ আনন্দ উৎসবে মেতে উঠেছিল। 

দেখা যায়, বাঁশিতে ফুঁ দেওয়ার সঙ্গে সঙ্গে জলাশয়ের মাঝখানে একটি পাতিহাঁস ছেড়ে দেওয়া হয়। এরপর শুরু হয় হাঁস ধরার প্রতিযোগিতা। প্রতিযোগিতা শুরু হয়ে চলে পাঁচ পর্বে। 

বসুনিয়াপাড়া স্পোর্টিং ক্লাবের সদস্যরা জানায়, আমাদের গ্রাম এলাকার ঐতিহ্যবাহী অনেক খেলা আজ হারিয়ে যেতে বসেছে। বিশেষ করে করোনাকালিক সময় মানুষজন বিনোদন পাচ্ছেনা। তাই আনন্দ উপভোগ করার জন্য মজার খেলা হাঁস ধরা প্রতিযোগিতার উদ্যোগ নেওয়া হয়। এই খেলার পাঁচ পর্বে প্রায় ১০০ প্রতিযোগী অংশ নেন। আর খেলা উপভোগ করেন কয়েক শত মানুষ। প্রতিযোগিতা দেখতে এসে অনেকে জানায়, এমন খেলা এর আগে কখনো দেখেনি। এবার দেখে সে খুবই আনন্দ পেয়েছেন।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমাজ ডোমার উপজেলা শাখার সভাপতি মায়েদুল হক বসুনিয়া তুর্য্যর সভাপতিত্বে বোড়াগাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরন করেন। 

এসময় উপস্থিত ছিলেন এলাকার সমাজ সেবক মামুনুর রশীদ বসুনিয়া সজিব, ইউপি সদস্য মোঃ হাসানুল ইসলাম, সাবেক ইউপি সদস্য মাহমুদ পারভেজ বসুনিয়া সবুজ, মোঃ সমছের আলী, মাসুদ পারভেজ, মামুন সাজ্জাদ প্রমূখ। #


পুরোনো সংবাদ

নীলফামারী 5634362212186607070

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item