হিমাগারের ন্যায্য ভাড়ার দাবিতে বীরগঞ্জে আলু চাষী ও ব্যবসায়ীদের মানববন্ধন


হাসান জুয়েল, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥
হিমাগারের ন্যায্য ভাড়ার দাবিতে দিনাজপুরের বীরগঞ্জে আলু ব্যবসায়ী ও চাষীদের ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 


আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় পৌর শহরের বিজয় চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।


বীরগঞ্জ আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোঃ আব্দুল মালেকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোঃ লিয়াকত আলী, ঠাকুরগাঁও আলু চাষী ও আলু ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা নুরুল ইসলাম, দিনাজপুর চেম্বার অব কমার্স সদস্য মোঃ রুবেল ইসলাম, আলু ব্যবসায়ী ও ইউপি সদস্য মোঃ আব্দুর রাজ্জাক, আলু চাষী মোঃ আরিফুজ্জামান আরিফ ও মোঃ মোকলেছুর রহমান প্রমুখ।


বক্তাগণ দ্রুত হিমাগারের বর্ধিত ভাড়া প্রত্যাহার করে বস্তাপ্রতি ২০০টাকা করার দাবি জানিয়ে বলেন, সারা দেশের হিমাগারে আলু বস্তাপ্রতি ১৫০টাকা হতে ২০০টাকা হলেও শুধু দিনাজপুর জেলা এর ব্যতিক্রম। গত বছর আলুর বস্তাপ্রতি ২০০টাকা করা হলেও বর্তমানে প্রতিবস্তা আলুর ভাড়া ৩০০টাকা করা হয়েছে। এতে করে আলু চাষী এবং ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হবে। পাশাপাশি ভোক্তা পর্যায়ে এর প্রভাব পড়বে। তাই আলু চাষী এবং ব্যবসায়ীদের রক্ষায় আগামী ২৪ঘন্টার মধ্যে ভাড়া না কমানো হলে হিমাগার মালিকদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। প্রয়োজনে অনির্দিষ্টকালের জন্য আলু উত্তোলন বন্ধ রাখার ডাক দেওয়া হবে বলে মানববন্ধনে জানানো হয়। আগামী দিনে হিমাগারে আলু ঢোকানোর সময় মূল্য নির্ধারণ করার দাবি জানান তারা।


পুরোনো সংবাদ

দিনাজপুর 8784201384266534842

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item