ফুলবাড়ীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা


মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে আয়োজিত অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান।

সভায় মেডিকেল অফিসার ডা. সাজেদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া।

এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মামুনুর রশিদ, থানার উপ পরিদর্শক (এসআই) মো. আরিফুজ্জামান, ফুলবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, ইপিআই টেকনিশিয়্যান সাইফুল ইসলাম প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান বলেন, ৬ থেকে ১১ মাস ২৯ দিন বয়সি শিশুকে নীল ক্যাপসুল এবং ১ থেকে ৫ বছরের শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলার প্রায় ১৩ হাজার ৫শ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস ২৯ দিন বয়সি এক হাজার ৫শ শিশুকে এবং ১ থেকে ৫ বছরের ১২ হাজার শিশুকে। আগামী ৫ জুন থেকে শুরু করে ১৯ জুন পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে। এছাড়াও অন্য জেলা বা উপজেলার শিশুরা আসলেও তাদেরকেও এই ক্যাপসুল খাওয়ানো হবে। #

 


পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 3900554992977787332

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item