নীলফামারীতে তিন লাখেরও বেশি শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল


নির্ণয়,নীলফামারী-
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে নীলফামারী জেলায় ৩ লাখ ৩ হাজার ৮৯৩টি শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ছয় মাস থেকে ১১মাস বয়সী শিশু রয়েছে ৩০ হাজার ১৮৯টি এবং ১২মাস থেকে ৫৯মাস বয়সী শিশু রয়েছে ২লাখ ৭৩হাজার ৭০৪টি। এই ক্যাম্পেইন চলবে আগামী ৫জুন থেকে ১৯জুন পর্যন্ত। আজ বৃহস্পতিবার দুপুরে নীলফামারী জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন সভায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর প্রস্তুতি নিয়ে জানান সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির। 

এতে জানানো হয়, ৬-১১ মাস বয়সীদের নীল এবং ১২-৫৯মাস বয়সীদের লাল রঙ এর ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ৬ উপজেলা, ৪ পৌরসভা ও ৬১টি ইউনিয়নের ১৫৮৭টি কেন্দ্রে সকাল ৮টা থেকে স্বাস্থ্য বিধি মেনে বিকেল পাঁচটা পর্যন্ত শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য ৩১৭৪জন স্বেচ্ছাসেবক এবং ১৯১জন সুপারভাইজার দায়িত্ব পালন করবেন। 

সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির জানান, সপ্তাহের ছয়দিনের মধ্যে দুইদিন ইপিআই কার্যক্রম পরিচালনা করা হয় কেন্দ্রগুলোতে এই দুইদিন বাদে বাকি চারদিন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে কেন্দ্রগুলোতে। 

অনুষ্ঠানে ক্যাম্পেইন নিয়ে জেলার চিত্র উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার আব্দুল্লাহ আল মামুন এবং শুভেচ্ছা বক্তব্য দেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোহেল। 

অনুষ্ঠানের শুরুতে স্বাস্থ্য বিভাগের পক্ষে সদ্য প্রয়াত বাংলাদেশ টেলিভিশনের নীলফামারী প্রতিনিধি নুরুল ইসলাম ও দৈনিক প্রথম আলোর প্রতিনিধি মীর মাহমুদুল হাসান আস্তাকের মা মোমিনা খাতুনের জন্য বিশেষ মোনাজাত করা হয়। # 


পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 6764751863466694809

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item