হৃদয়ে সৈয়দপুরের উদ্যোগে মাস্ক, হ্যান্ড স্প্রে বিতরণ ও জনসচেতনতা স্টিকার


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 অনলাইনভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘হৃদয়ে সৈয়দপুর’ এর উদ্যোগে মাস্ক ও হ্যান্ড স্প্রে বিতরণ করা হয়েছে। সেই সঙ্গে জনসচেতনতা সৃষ্টি লাগানো হয়েছে স্টিকারও। “জীবন গড়ি নিয়মিত মাস্ক পড়ার অভ্যাসে” প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই কার্যক্রম করা হয়।

 ওই দিন সৈয়দপুর শহরের বিমানবন্দর সড়কে মাস্ক ও হ্যান্ড স্প্রে বিতরণের মধ্যে দিয়ে কার্যক্রমের শুভ সূচনা করা হয়। পরবর্তী সময়ে শহরের পাঁচমাথা মোড়, শহীদ তুলশীরাম সড়ক, শহীদ ডা. জিকরুল হক সড়কে মাস্ক ও হ্যান্ড স্প্রে বিতরণ কার্যক্রম করা হয়েছে। এছাড়াও শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে এবং পিকআপ ও ব্যাটারিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে  ‘নো মাস্ক, নো সার্ভিস, যে যাত্রীর মাস্ক নেই সেই যাত্রী প্রয়োজন নেই” এমন নানা শ্লোগান  লেখা  সম্বলিত স্টিকার লাগানো হয়। এ সময় অনলাইনভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে সৈয়দপুর এর প্রতিষ্ঠাতা মো. সোহেল রানা ও সদস্য আকাশ সরদার, নুরনবী ইসলাম, নজির, মোস্তাফিজ, মুস্তাসির, রুবেল, আরিফ, জাকির, রনি, বিথী, সুপ্তা রায়, আসিয়া, ববি, রীমা ও মাসুদা প্রমূখ উপস্থিত ছিলেন। 

 প্রসঙ্গত,  সৈয়দপুর উপজেলার বেশ কিছু উদ্যোমী তরুণ সম্মিলিতভাবে অনলাইনভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘হৃদয়ে সৈয়দপুর’ প্রতিষ্ঠা করে। গত ২০১৮ সালের ৮ মার্চ সংগঠনটির যাত্রার পর থেকে স্বেচ্ছাসবী সংগঠনের  সদস্য তরুণরা  অসহায়, দুুস্থ মানুষের চিকিৎসাসেবায় সহায়তা, শীতবস্ত্র বিতরণ , অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরণসহ নানাবিধ সেবামূলক কর্মকান্ড করে আসছে। চলমান বৈশ্বিক করোনা ভাইরাসের প্রার্দূভাব শুরু হওয়ার পর থেকে মাস্ক, জুতা ও খাদ্য সামগ্রী বিতরণ করে মানবসেবায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে সংগঠনের সদস্যরা।   


পুরোনো সংবাদ

নীলফামারী 3368659066809384157

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item