পীরগাছা ইউপি নির্বাচন তাম্বুলপুরে আ’লীগের প্রার্থী একাধিক বিএনপি-জাপা নীরব জামায়াত গোপনে সক্রিয়


ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)ঃ

নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী ২০২১সালের মার্চ-এপ্রিল মাসে ইউনিয়ন পরিষদ নির্বাচনের কথা রয়েছে। এ ঘোষনায় রংপুরের পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা নড়েচড়ে বসেছে। ইতিমধ্যে হাট বাজারে চায়ের দোকানে প্রার্থীরা তাদের প্রার্থীতার কথা ব্যক্ত করা শুরু করেছেন। 

আসন্ন তাম্বুলপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের হাফ ডজন প্রার্থী মাঠে চষে বেড়ালেও বিএনপি-জাপা এর তেমন কোন প্রার্থী চোখে পড়ছেনা। অপরদিকে জামায়াতের প্রার্থী দেউতি স্কুল এন্ড কলেজ এর প্রভাষক বজলুর রশিদ প্রকাশ্যে প্রচারনা না করলেও গোপনে তারা অনেকটা সক্রিয় বলে একাধিক সুত্রে জানা যায়। তাম্বুলপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যানসহ বেশ কিছু নতুন মুখ সম্ভাব্য চেয়ারম্যান পদে আলোচনায় আছেন। যাদের নাম আলোচনায় রয়েছেন তাদের মধ্যে বর্তমান চেয়ারম্যান রওশন জমির সর্দার ও তারই ভাতিজা বাংলাদেশ আ’লীগ তাম্বুলপুর ইউনিয়ন শাখার সাধারন সম্পাদক শাহিন সর্দার। মনোনয়ন যুদ্ধে চাচা-ভাতিজা একে অপরের বিষোদগার করে থাকেন।


চুড়ান্ত মনোনয়ন এর আশায় বাংলাদেশ আ’লীগ তাম্বুলপুর ইউনিয়ন শাখার দুই বারের বর্তমান সাধারন সম্পাদক শাহিন সরদার প্রতিটি এলাকার গ্রামে ঘুরে ঘুরে গণসংযোগ করছেন। জনগনের সেবা করার ব্রত নিয়ে ও মাদক, সন্ত্রাস, দূর্নীতিমুক্ত একটি পরিকল্পিত পরিচ্ছন্ন আধুনিক মডেল ইউনিয়ন পরিষদ গড়ার লক্ষ্যে আগামী তাম্বুলপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনি প্রচার-প্রচারণা, গণসংযোগ ও মতবিনিময় সভা অব্যাহত রেখেছেন।


এদিক মনোনয়ন দৌড়ে সুবিধাজনক অবস্থানে রয়েছেন দলের দীর্ঘদিনের পরিক্ষীত বঙ্গবন্ধুর আদর্শে গড়া সৈনিক বাংলাদেশ আ’লীগ পীরগাছা উপজেলা শাখার দুই বারের বর্তমান যুগ্ন-সাধারন সম্পাদক ডাঃ জাহিদুল হক সরকার জাহিদ। তিনি ৭৫-পরবর্তী তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসেবে দীর্ঘদিন সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন। এরই অংশ হিসেবে তৎকালিন উপজেলা আওয়ামীলীগ তাকে থানা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদ উপহার দেন। তিনি একাধারে স্থানীয় শিক্ষাপ্রতিষ্টানের দায়িত্ব পালনসহ ইউনিয়ন ছাত্রলীগ ও যুবলীগ এর গুরুত্বপূর্ণ পদে ছিলেন। রাজনৈতিক কারণে ৯৬ এর অসহযোগ আন্দোলনে কারাবরন কালে তার বাড়িটি পর্যন্ত পুড়িয়ে দিয়েছিল তৎকালীন ক্ষমতাসীন বিএনপির দুবৃত্তরা। তবুও তিনি রাজনীতি থেকে পিছপা হননি।


আওয়ামীলীগ হতে আরো যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন বাংলাদেশ আ’লীগ তাম্বুলপুর ইউনিয়ন শাখার সাবেক সভাপতি শামছুল হক, বর্তমান ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন আ’লীগের সদস্য সোহরাব হোসেন মিঠু, ৯নং ওয়ার্ডের আ’লীগ এর সভাপতি যাদব রায়, পীরগাছা উপজেলা আওয়ামী স্বেচ্ছাাসেবকলীগ আহবায়ক কমিটির সদস্য বিদ্যুৎ কুমার রায়, তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব আবুল কালাম আজাদ খোকা, অবঃ উপসহকারি কৃষি কর্মকর্তা নুরুজ্জামান ও চরতাম্বুলপুর গ্রামের মহির উদ্দিন এর ছেলে আলম মিয়া ওরফে আলম মাঝি নৌকা মার্কার মনোনয়ন চেয়ে এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় পোস্টার সাটান। তার এমন আচরণে এলাকায় নেতাকর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। জাতীয় পাটি ও বি এনপি’র কোন প্রার্থী এখনো কোন প্রচারনা লক্ষ্য করা যায়নি। 


রাজনৈতিক কৌশল অবলম্বন করে উপজেলা জামায়াতের আমীর ও দেউতি স্কুল এন্ড কলেজ এর প্রভাষক বজলুর রশিদ মুকুল প্রকাশ্যে প্রচারণা থেকে তিনি বিরত রয়েছেন। তাম্বুলপুর ইউনিয়নে থাকা তাদের কর্মীগণ অতি গোপনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে বজলুর রশিদ মুকুল এর নাম প্রচারণা করে বেড়াচ্ছেন । 

বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা শাখার সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ ভূইয়া এর সাথে মনোনয়নের বিষয়ে কথা হলে তিনি জানান, এটা মন্ত্রীর এলাকা তাই কোন মন্তব্য করা যাচ্ছে না। এখানে জনসমর্থন যাচাই করে ও সৎ লোককে মনোনয়ন দিবেন বলে আশা করছি। 


পুরোনো সংবাদ

রংপুর 9128367497492645293

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item