নারী ও শিশুর প্রতি জেন্ডারবৈষম্য রোধে নীলফামারীতে কমিউনিটি মোবিলাইজেশ


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি প্রকল্পের নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোর সম্প্রদায়ের অংশগ্রহনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ নভেম্বর/২০২০) বিকেলে সদর উপজেলার পঞ্চপুকুর স্কুল ও কলেজ মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পঞ্চপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হবিবর রহমান সরকার। 

প্রকল্পের সিনিয়র জেলা ব্যাবস্থাপক মাইকেল বাস্কের সঞ্চলনায় বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নুরুন নাহার শাহাজাদী,ব্র্যাক জেলা সমন্বয়কারী লাইলুন নাহার, নীলফামারী সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহামুদুন নবী ,পঞ্চপুকুর স্কুল ও কলেজ এর অধ্যক্ষ আশরাফুজ্জামান জুয়েল, রংপুর আঞ্চলিক ব্যবস্থাপক মাধুরী সূত্রধর, রংপুর ডিভিশনাল ম্যানেজার সেলিনা বেগম । 

আলোচনা সভায় ব্র্যাক প্রতিনিধিরা জানান, জেন্ডার সমতা একটি সোশাল কন্সট্রাকশনের বিষয়। জেন্ডারবৈষম্য দূরীকরণের পদক্ষেপ নিতে হবে। সমাজের প্রতিবন্ধকতা দূর করেত হবে। আইনগত কাঠামো আমাদের আছে। এর যথাযথ বাস্তবায়ন হলে সমস্যা দূর করা যাবে। স্থানীয় পর্যায়ে এখন নারীদের অন্তর্ভুক্ত করা হচ্ছে। আমরা নীলফামারী সহ সারা দেশের ৪২ জেলায় জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে কাজ করে যাচ্ছি। ব্র্যাক পল্লী সমাজ(গ্রাম ভিত্তিক নারীদের সংগঠন), স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সম্পৃক্ত করে জেন্ডারভিত্তিক সমতা আনায়নে কাজ করে যাচ্ছে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 3962220448364677004

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item