‘বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস’ উপলক্ষে নীলফামারীতে ৬১জনের মাঝে সনদপত্র বিতরণ




ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী প্রতিনিধি:
বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে নীলফামারীতে আলোচনা সভা করেছে যুব উন্নয়ন অধিদপ্তর। একই অনুষ্ঠানে ছয়টি নতুন যুব সংগঠনের রেজিস্ট্রেশন, চারজন নতুন যুব উদ্যোক্তাকে ঋণ বিতরণ এবং বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন নেয়া ৬১জনের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

“মুজিব বর্ষের আহবান, যুব কর্মসংস্থান” এই প্রতিপাদ্যে আজ রবিবার(১ নবেম্বর/২০২০) সকাল ১০ টায় জেলা যুব উন্নয়ন অধিদপ্তর’এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

জেলা যুব উন্নয়ন অধিদপ্তর’এর উপ-পরিচালক আব্দুল ফারুক’এর সভাপতিত্বে বিশেষ অতিথি থেকে বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার প্রমুখ। যুব উন্নয়ন অধিদপ্তর জেলা কার্যালয়ের প্রশিক্ষক রাজিউর রহমান রাজুর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য দেন সহকারী পরিচালক শামসুল ইসলাম। 

যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল ফারুক জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে “মুজিব বর্ষের আহবান, যুব কর্মসংস্থান” এই প্রতিপাদ্যে এবছর জাতীয় যুব দিবসের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস’। মূলত যুবকদর স্বনির্ভর করতে, এবং কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগকে গতিশীল করতে দিবসটি পালিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় নীলফামারীতে জাতীয় যুব দিবস উদযাপন করা হয়। অনুষ্ঠানে জাগরণ যুব সংঘ, স্বপ্ন পূরণ যুব সংগঠন, অগ্রগামী যুব ফাউন্ডেশন, দৃঢ় প্রত্যয় যুব সংগঠন, প্রদীপ শিখা যুব সংগঠন এবং দুর্বার যুব সংগঠনকে সনদ পত্র করা হয়। এছাড়া মৎস্য চাষে বিধান চন্দ্র দাসকে ৭০হাজার, গরু মোটাতাজা করণে গীরিস চন্দ্র শর্মাকে ৫০হাজার, ক¤িপউটার প্রশিক্ষণে রায়হানা ইয়াসমিনকে ৬০হাজার এবং গবাদী পশু পালনে রুবেল ইসলামকে ৬০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করেন অতিথিবৃন্দ। বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নেয়া ৬১জনের মাঝে ছয়জনকে সনদ পত্র দেয়া হয় একই অনুষ্ঠানে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 7759603938071733205

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item