জলঢাকায় ফ্রি ডায়াবেটিস ক্যাম্প অনুষ্ঠিত


জলঢাকা(নীলফামারী) প্রতিনিধি॥
নীলফামারীর জলঢাকা উপজেলায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালন করা হয়েছে। “ডায়াবেটিস সেবায়, পার্থক্য আনতে পারে নার্সরাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার(১৪ নভেম্বর/২০২০) সকাল সাড়ে ১০টায় জলঢাকা তছর উদ্দিন হাসপাতালের উদ্দোগে হাসপাতাল চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে বাজার প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে ফ্রি ডায়াবেটিস ক্যাম্প উদ্বোধন করেন দেশের বরেণ্য ডায়াবেটিস বিশেষজ্ঞ ও  তছর উদ্দিন হাসপাতালের চেয়ারম্যান ড. মোঃ লুৎফর রহমান। 

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, জলঢাকা থানার ওসি মোস্তাফিজুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হাসান মোঃ রেজওয়ানুল কবীর, তছর উদ্দিন হাসপাতালের চিকিৎসক ডাঃ আমির এ আজম, ডাঃ রাফি ইবনে আফজাল, ডাঃ পারভিন, ইনসেপটা ফার্মাসিউটিক্যালস লিঃ এর এরিয়া ম্যানেজার রেজওয়ান মাহমুদ, স্বাস্থ্যকর্মী  নুরুজ্জামান, নুর আলম ও তোফায়লুর রহমান পায়েল প্রমুখ উপস্থিত ছিলেন। 

এসময় ড. লুৎফর রহমান বলেন, বর্তমান বিশ্বে প্রতি ১১ জনে ১জন প্রাপ্ত বয়স্ক মানুষ ডায়াবেটিসে আক্রান্ত হচ্ছে। এছাড়া নানাবিধ কারনে বাংলাদেশে এর বৃদ্ধির হারও বেশী। তাই চিকিৎসকের পরামর্শ নিয়ে চললে এ রোগ নিয়ন্ত্রণ করা সম্ভব। ইনসেপটা ফার্মাসিউটিক্যালস লিঃ এর সৌজন্যে তছর উদ্দিন হাসপাতালের আয়োজনে ফ্রি ডায়াবেটিস ক্যা¤েপ প্রায় ৫ শতাধিক নারীপুরুষের ডায়াবেটিস পরীক্ষা করা হয়। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 4029106081122440048

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item