নীলফামারীর কিশোরীগঞ্জে আদালতের আদেশে তদন্ত করতে গিয়ে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্য সহ আহত ৩


শামীম হোসেন বাবু কিশোরগঞ্জ, নীলফামারী প্রতিনিধি ॥ আদালতের নির্দেশে জমি সংক্রান্ত মামলার তদন্ত করতে গিয়ে প্রতিপরে হামলায় ইউপি সদস্যসহ তিনজন আহত হয়েছে। আজ বুধবার(১১ নভেম্বর/২০২০) বিকালে ঘটনাটি ঘটে নীলফামারী কিশোরীগঞ্জ উপজেলা নিতাই ইউনিয়নের মুশরত পানিয়াল পুকুর গ্রামে। এ সময় তদন্তকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবু সাদাত মোহাম্মদ সায়েম পালিয়ে রক্ষা পান।
আহতরা হলেন নিতাই ইউপির ৪ নম্বর ওয়ার্ড সদস্য সফিকুল ইসলাম (৫০), মামলার বাদী মনজুরুল ইসলাম(৪০) ও বাদীর ছোট ভাই রবিউল ইসলাম (৪৫)। আহতদের কিশোরীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে নিতাই ইউনিয়নের উক্ত গ্রামের মৃত জাফর উদ্দিনের ছেলে মনজুরুল ইসলাম পৈত্রিক সূত্রে দুই দাগে ৪০ শতক জমি ভোগ দখল করে আসছে। উক্ত জমি নিজেদের দাবী করে একই গ্রামের মৃত ইছাহাক আলীর ছেলে আব্দুল ওহাবের পরিবার ওই জমি জোড়পূর্বক দখল করে নেয়। মুল জমির মালিক মনজুরুল ইসলাম এ ঘটনায় নীলফামারীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালকে চলতি বছরের ৪ অক্টোবর একটি পিটিশন মামলা দায়ের করেন।
মামলাটি আমলে নিয়ে আদালত জমির বিষয়টি তদন্ত করে নিতাই ইউনিয়ন ভূমি উপ- সহকারী কর্মকর্তা আবু সাদাত মোহাম্মদ সায়েমকে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করে। আদালতের নির্দেশে আজ বুধবার দুপুর ২টায় তদন্তে যান তিনি। এ সময় তদন্ত কাজে সহায়তা করার জন্য উভয় পকে নোটিশের মাধ্যমে ঢেকে আনা হয়। পাশাপাশি উক্ত ইউনিয়নের ওয়ার্ড সদস্যকে উপস্থিত থাকতে বলা হয়।
তদন্ত চলাকালীন সময় প্রতি পরে আব্দুল ওহাবের পরিবারের সদস্যরা মামলার বাদী মনজুরুল ইসলামের উপর হামলা চালায়। বাধা দিতে গেলে প্রতিপরে ধারালো অস্ত্রের আঘাতে ইউপি সদস্য ও মামলার বাদীর ছোট ভাই রবিউল ইসলাম আহত হয়। প্রতিপক্ষরা তদন্ত কর্মকর্তাকে ধাওয়া করলে তিনি পালিয়ে রক্ষা পান।
ওয়ার্ড সদস্য সফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবু সাদাত মোহাম্মদ সায়েম জমির তদন্ত চলাকালীন সময়ে আব্দুল ওহাব গংরা পূর্ব পরিকল্পিত হামলা করেছে।
এ ব্যাপারে নিতাই ইউনিয়ন ভূমি উপ-সহকারি কর্মকর্তা আবু সাদাত মোহাম্মদ সায়েম বলেন তদন্ত কালিন সময়ে প্রতিপক্ষরা হামলা চালালে তদন্ত করা সম্ভব হয়নি। বিষয়টি আমি আদালতকে লিখিতভাবে অবগত করবো।
কিশোরীগঞ্জ থানার ওসি আব্দুল আউয়ালের জানান, এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 6578751325322504218

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item