ডিমলায় অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি’র উদ্বোধন


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
সামাজিক নিরাপত্তা বেষ্টনি কর্মসূচির আওতায় নীলফামারীর ডিমলা উপজেলায় ২০২০-২১ অর্থ বছরের প্রথম পর্যায়ের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৭-অক্টোবর) সকালে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে উপজেলার ডিমলা সদর ইউনিয়নের রামডাঙ্গা এলাকার কুটিরডাঙ্গা পাড়ার ত্রাণের ব্রীজ সংলগ্ন এ মাটি কাটা কাজের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। 


উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে মাটিকাটা কাজের সকল সদস্যদের উপস্থিতিতে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায় নিরু, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, ইউপি সচিব রবিউল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের ত্রাণ শাখার সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম প্রমুখ। 


উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মেজবাহুর রহমান জানান, ২০২০-২১ অর্থ বছরে ১ম পর্যায়ে ডিমলা উপজেলার ১০ টি ইউনিয়নে ২ হাজার ২ শত ৪৬ জন অতি দরিদ্র উপকারভোগী বাছাই করা হয়েছে। তারা প্রতিদিন ২ শত টাকা হারে ৪০ দিনে ৮ হাজার টাকা পাবে। তিনি আরো বলেন, একাজের সর্বমোট বরাদ্দ রয়েছে ১ কোটি ৭৯ লক্ষ ৬৮ হাজার টাকা। এ মাটি কাটার কাজ বছরে দুইবার কর্মসংস্থান কর্মসূচির বাস্তবায়ন করা হয়। 


কর্মসূচির উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় বলেন, গরীব ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে আর্থিক সহায়তাসহ সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে বর্মমান সরকার কাজ করছে। এজন্য উপজেলার অতিদরিদ্র এবং মৌসুমী বেকার শ্রমিক পরিবারের জন্য এই প্রকল্প বাস্তবায়িত ত্রাণ ও পুর্নবাসন মন্ত্রণালয়ের সহযোগিতায় এ কর্মসংস্থান কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। 



পুরোনো সংবাদ

নীলফামারী 5076568511364910592

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item