নীলফামারীতে হামলার শিকার উপজেলা আঃলীগের সভাপতি॥ হামলাকারী গ্রেফতার-নেতাকর্মীদের প্রতিবাদ সমাবেশ



ইনজামাম-উল-হক নির্ণয়,,নীলফামারী
॥ নীলফামারীতে সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান(৫৮)। গতকাল রবিবার(২০ সেপ্টেম্বর/২০২০) রাত সাড়ে ৯টার দিকে জেলা শহরের বাবুপাড়া আলমগীরের মোড় এলাকায় এ ঘটনা ঘটে। তিনি বর্তমানে নীলফামারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এঘটনার প্রতিবাদে আজ সোমবার(২১ সেপ্টেম্বর/২০২০) বিকাল ৫টার দিকে প্রতিবাদ সমাবেশ করে জেলা ও সদর উপজেলা আওয়ামী লীগ।

স্থানীয় শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সভার জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে বক্তৃতা দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, জেলা কৃষকলীগের সভাপতি এ্যাড. অক্ষয় কুমার রায়, জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র নাথ বর্ধন, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আহসান রহিম মঞ্জিল, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রোকেয়া ইসলাম রূপালী, সাধারণ সম্পাদক ফরিদা খানম এনা, জেলা যুব মহিলা লীগের সভাপতি শান্তনা চক্রবর্তী, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল, সাধারণ সম্পাদক দীপক চক্রবর্তী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার প্রমুখ।


বক্তারা এ ঘটনার সঙ্গে জড়িত হামলাকারী নাহিদুল ইসলাম নিক্সনকে ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসী হিসাবে অখ্যায়িত করে দ্রুত বিচার ও কঠোর শাস্তির দাবি করেন।

এদিকে গতকাল রবিবার রাতে ওই ঘটনার দুই ঘন্টা পর পুলিশ অভিযান চালিয়ে হামলাকারী নাহিদুল ইসলাম নিক্সনকে শহরের আলমগীরের মোড় এলাকা নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। সে সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন। 

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান জানান, গতকাল রবিবার রাত ৯টার পরে রিক্সাযোগে শহরের কলেজপাড়ার বাড়িতে ফিরছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান। পথে আলমগীরের মোড় নামক এলাকায় নাহিদুল ইসলাম নিক্সন নিজ বাড়ি থেকে বের হয়ে তার উপর অতর্কিত হামলা চালায়। স্থানীয়রা আবুজার রহমানকে উদ্ধার করে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করান। 

হাসপাতালে চিকিৎসাধীন আবুজার রহমান বলেন, আমি রিক্সা যোগ নিজ বাড়ি ফিরছিলাম। পথে আলমগীরের মোড়ে পৌঁছলে নিক্সন একটি রড নিয়ে অর্তকিতভাবে আমার উপর হামলা চালায়। আমাকে বহনকারী রিক্সাচালকের চিৎকারে স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। তারসাথে আমার দলীয় বা ব্যক্তিগত কোন বিরোধ নেই। হামলা চালানোর সময় সে বার বার বলছিল ব্যাটা আমাকে টাকা দে। 

নীলফামারী সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদ-উন নবী বলেন, এঘটনায় সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান বাদি হয়ে একজনকে আসামী করে মামলা দায়ের করেছেন। 

নীলফামারী সদর থানা ওসি কে,এম আজমিরুজ্জামান জানান, আজ সোমবার(২১ সেপ্টেম্বর/২০২০) দুপুরে নিক্সনকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 5175872161314387860

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item