দিনাজপুরে জেনারেল হাসপাতালে আগুন; রোগি শূন্য হাসপাতাল


অলিউর রহমান মেরাজ নবাবগঞ্জ দিনাজপুর প্রতিনিধি :


দিনাজপুর শহরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে বুধবার সন্ধ্যায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় দ্রুত সময়ে হাসপাতালে চিকিৎসাধীন রোগিদের সরিয়ে ফেলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। এক ঘন্টা পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস।

হাসপাতাল কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা ৬টার দিকে হাসপাতালের স্টোর রুমে রোগীর লোকজন হঠাৎ আগুন দেখে চিৎকার শুরু করে। এসময় হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়লে রোগিসহ তাদের স্বজনরা ছুটাছুটি শুরু করে। হাসপাতাল স্টাফ ও ফায়ার সার্ভিসসহ স্থানীয় লোকজন দ্রুত রোগিদের ওয়ার্ড থেকে নিরাপদ স্থানে বের করে আনে।

হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি ৮০ জন রোগির মধ্যে গুরুতর অসুস্থ্যদের তাৎক্ষনিকভাবে এম, আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। অন্যরা হাসপাতাল ছেড়ে বাড়ি চলে যায়। এই ঘটনার পর বর্তমানে হাসপাতালটি রোগীশুন্য রয়েছে।


আগুনের খবর পেয়ে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ঘটনাস্থলে উপস্থিত থেকে রোগিদের স্থানান্তরের তদারকি করেন। এছাড়াও দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন হাসপাতালে ছুটে আসেন।

আগুনের সুত্রপাত সম্পর্কে ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানান, বিদ্যুতের সর্ট সার্কিট অথবা সিগারেটের আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে।

সিভিল সার্জন জানান- আগুনের কোন হতাহতের ঘটনা নেই। আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে এনেছে ফায়ার সার্ভিস। তবে তিনি ক্ষয়ক্ষতির বিষয়ে কোন তথ্য দিতে পারেননি। হাসপাতাল  কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করবে বলে তিনি জানান।

পুরোনো সংবাদ

নির্বাচিত 2292898923225165001

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item