নীলফামারীতে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল




ইনজামাম-উল-হক নির্ণয় নীলফামারী॥ ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে নীলফামারীতে স্থানীয় সাংবাদিকদের নিয়ে আজ রবিবার(২৭ সেপ্টেম্বর/২০২০) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সদর জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় জানানো হয় নীলফামারীর জেলার ছয় উপজেলা, ৪টি পৌরসভা ও ৬১ ইউনিয়নে ৩ লাখ ১ হাজার ৭৯ জন শিশুকে “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। মোট শিশুর মধ্যে ৬ মাস থেকে ১১মাস বয়সী শিশু রয়েছে ২৯ হাজার ৮৮৯ এবং ১২মাস থেকে ৫৯ মাস বয়সী শিশু রয়েছে ২লাখ ৭১হাজার ১০৯টি।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, জাতীয় পুষ্টি সেবা এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের বাস্তবায়নে সারাদেশে আগামী ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হবে।
আগামী ৪ অক্টোবর/২০২০ নীলফামারী জেলার ক্যাম্পেইন সফল করতে সার্বিক প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের কর্মশালায় উপরোক্ত তথ্য জানান সিভিল সার্জন ডাঃ আলমগীর কবির। কর্মশালা আরো জানানো হয়, জেলা জুড়ে প্রথমসারির ১৯১ জন সুপারভাজার, ১৫৮৭টি কেন্দ্রে ৩১৭৪জন স্বেচ্ছাসেবক সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দায়িত্ব পালন করবেন। কোন শিশু ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়া থেকে বাদ পড়লে পরবর্তিতে ১৭ অক্টোবর পর্যন্ত বাড়ি বাড়ি সার্চিং করে বাদ পড়া শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে।
কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মেজবাহুল হক, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আবু হেনা মোস্তফা কামাল, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুর কাদের ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিগন।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 1474780587531758525

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item