নীলফামারীতে করোনায় আরো ১ নারীর মৃত্যু॥ মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৪ জনে


নীলফামারী প্রতিনিধি॥
নীলফামারীর জলঢাকা উপজেলায় প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমিত হয়ে রওশন আরা (৫৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে। আজ বুধবার(২৬ আগষ্ট/২০২০) দুপুরে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের আরাজি শিমুলবাড়ী গ্রামস্থ নিজ বাড়িতে থেকে উপজেলা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। তিনি ওই গ্রামের মৃত মহুবার রহমানের স্ত্রী। 

এনিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ১৪ জনে দাড়িয়েছে বলে জানান নবনিযুক্ত সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির।  

জলঢাকা উপজেলা স্বাস্থ্য দপ্তর জানায়, জ¦র,সর্দি ও কাশি থাকায় গত ২০ আগস্ট রওশন আরার নমুনা সংগ্রহ করে দিনাজপুরের এম.আব্দুর রহিম মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগারে পাঠায় জলঢাকা উপজেলা স্বাস্থ্য দপ্তর। তিন দিন পর গত ২৩ আগস্ট রাতে এম.আব্দুর রহিম মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগার থেকে আসা প্রতিদনে রওশন আরার করোনা ভাইরাস সংক্রমণ শনাক্ত হয়।

জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেজওয়ানুল কবীর জানান, রওশন আরা নিজ বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন। তিনি পূর্বে থেকে শ্বাষকষ্ট  জনিত রোগে আক্রান্ত ছিলেন। বুধবার দুপুরে রওশন আরা’র শ্বাষকষ্ট  বৃদ্ধি পায়। তাঁর পরিবারের লোকজন আমাকে মুঠোফোনে জানালে আমি দ্রুত তাকে উপজেলা হাসপাতালে নিয়ে আসার জন্য এ্যাম্বলেন্স পাঠায় তাঁর বাড়িতে। হাসপাতালে নেওয়ার পথেই তাঁর মৃত্যু হয়। আজ বুধবার বিকালে স্বাস্থ্য বিধি অনুসারে জানাযা শেষে পারিবারিক কবস্থানে মরদেহ দাফন করা হয়। তিনি আরো জানান, এনিয়ে উপজেলায় করোনায় ভাইরাসে আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হল। উপজেলায় এখন পর্যন্ত ১২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে তাদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১১০জন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আজ বুধবার জেলায় নতুন ১৫ জনসহ মোট ৮৭৬ জনের দেহে করোনা ভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে- ৪৩৫জন, জলঢাকা উপজেলায় ১২৮জন, সৈয়দপুর উপজেলায় ১০৯জন, ডিমলা উপজেলায় ৮৫জন, ডোমার উপজেলায় ৭৪জন ও কিশোরীগঞ্জ উপজেলায় ৪৫জন। এর মধ্যে মারা গেছেন সদরে এক নারী সহ ৫ জন, সৈয়দপুরে ৫ জন, জলঢাকায় এক নারী সহ ৩ জন এবং কিশোরীগঞ্জ উপজেলায় ১ জন।

বিয়ষটি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির বলেন, গত ৭ এপ্রিল থেকে ২৬ আগস্ট পর্যন্ত জেলায় মোট ৮৭৬ জনের দেহে করোনা ভাইরাস সংক্রমণ শানক্ত হয়েছে। এর মধ্যে ৭৪৭ জন সুস্থ্য হয়েছেন আর মৃত্যুবরণ করেছেন ১৪ জন। বর্তমানে ১১৫জন চিকিৎসাধীন রয়েছেন। # 


পুরোনো সংবাদ

হাইলাইটস 8452658106503143113

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item