দেবীগঞ্জে অর্থনৈতিক অঞ্চলের জন্য স্থান পরিদর্শন করলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন


সিনিয়র রিপোর্টার  ঃ দেবীগঞ্জ উপজেলার অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার লক্ষে সরেজমিনে এলাকা পরিদর্শন করেছেন রেলমন্ত্রণালয়ের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। 
বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে উপজেলার দেবীগঞ্জ, দেবীডুবা ও সোনাহার ইউনিয়নের প্রধানপুর, দেবীডুবা, ও দাড়ারহাট মৌজায় ২১৭.৭৮ একর জমি দেখতে ওই এলাকাগুলো পরিদর্শণ করেন মন্ত্রী। পরে দেবীডুবা ইউনিয়নের দারারহাট গুচ্ছগ্রাম এলাকায় উপস্থিত থেকে এক সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য দেন।
এসময় মন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। আমরা ইতিমধ্যে খাদ্যে সয়ংসম্পন্নতা অর্জন করেছি। মিলিনিয়াম ডেভলাপমেন্ট বোল্ড একটি জাতিসংঘ কর্তৃক নির্ধারিত আমাদের ১৫টি সূচক ছিল, তা ইতিমধ্যে অর্জন করেছি। বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ হিসেবে, একটি উন্নয়নশীল দেশ হিসেবে আমরা নিজেদের প্রতিষ্ঠা করতে পারি তার জন্য কাজ করে যাচ্ছি। এখন পর্যন্ত আমরা কৃষির উপর নির্ভরশীল। এগুলো থেকে আমরা আস্তে আস্তে আমরা শিল্পের দিকে এগিয়ে যাচ্ছি। আমাদেরকে এই বাংলাদেশকে টেকশই করতে হয় এই শিল্প ও শিল্পের উপর নির্ভর করতে হবে। কারণ বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন বিক্ষিপ্ত ভাবে আমাদের শিল্প গড়ে উঠতেছে, আমাদের লোক সংখ্যা বাড়তেছে, কিন্তু জমির পরিমাণ একই আছে। এবং আমাদের কৃষি জমির পরিমাণ কমে যাচ্ছে, তাতে একসময় এটি আমাদের একটি বিরাট ঘার্টতি হয়ে থাকবে। যে কারণে যাতে যত্র-তত্র ভাবে বাড়িঘর না হতে পাড়ে, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান যাতে না হতে পারে, কৃষি জমির যাতে অপব্যবহার না হয় এটি আজকে সরকার বিভিন্ন ভাবে গুরুত্ব দিচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন, পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান, পুলিশ সুপার ইউসুফ আলী, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জজ, পৌর আওয়ামীলীগের সভাপতি জাকিরুল ইসলাম সুইডেন, সাধারণ সম্পাদক মাজু, প্রমূখ।
পরে দেবীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সদ্য চুক্তি সম্পাদিত দেবীগঞ্জ উপজেলার অর্থনৈতিক অঞ্চল বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করা হয়।
উলেখ্য, সোমবার (২৪ আগস্ট) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের কাছে চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি পদ্ধতিতে প্রধান অতিথি হিসেবে অর্থনৈতিক এলাকা গড়ে তোলার বিষয়ে আলোচনা করেন।#

পুরোনো সংবাদ

পঞ্চগড় 888472971656470274

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item