বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নীলফামারীতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত



নীলফামারী প্রতিনিধি ॥ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার  বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। 
সভায় জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ বর্ণিল আয়োজনে পালন করতে বিভিন্ন বিষয়ের উপরে আলোচনা করা হয়। এদিকে একই সময় ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষেও প্রস্তুতিমূলক সভা হয়।
এই প্রস্তুতিমূলক সভায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানানো হয়। সভায় জানানো হয় ১৫, ১৬ ও ১৭ মার্চ এই তিন দিনব্যাপী নানা আয়োজন থাকবে। এসব আয়োজনের মধ্যে রয়েছে ১৫ মার্চে রচনা, চিত্রাঙ্কন, আবৃত্তি প্রতিযোগিতা, ১৬ মার্চে বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী ও ১৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শিশু সমাবেশ ও আনন্দ র‌্যালিসহ বিভিন্ন আয়োজন থাকছে।
অন্যদিকে ২৫ মার্চ গণহত্যা দিবসের দিন মুক্তিযোদ্ধাদের কণ্ঠে স্মৃতি চারণ, এদিন রাতে নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত/প্রার্থনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, সন্ধ্যায় নীলফামারী সরকরি কলেজে বধ্যভুমিতে মোমবাতি প্রজ্জ্বলন করা হবে। অন্যদিকে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপাধ্বনির মাধ্যমে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের উদযাপন শুরু হবে। এদিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, স্বাধীনতা অম্লানে পুষ্পস্তবক অর্পণ, বড় মাঠে কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ ভিত্তিক শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা হবে। এছাড়াও দিনব্যাপী থাকছে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। সন্ধ্যায় শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 
সভায় জেলা প্রশাসক, দিবসটি সফল করতে সকল সহযোগিতা ও স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ কামনা করেন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার মোহাম্মদ মোকলেছুর রহমান(বিপিএম,পিপিএম), স্থানীয়  সরকারের উপপরিচালক আব্দুল মোতালেব সরকার, নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দেবী প্রসাদ রায়, প্রবীন রাজনীতিবিদ বীরমুক্তিযোদ্ধা জোনাব আলী, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) রুহুল আমিন, জেলা সিভিল সার্জন ডাঃ রনজিত কুমার বর্ম্মন, সহ জেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামীলীগের নেতাকর্মী, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 3335106341098992463

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item