ডিমলা খাদ্য গুদামে আভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের উদ্বোধন

মশিয়ার রহমান, ডিমলা প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলার খাদ্যগুদামে সরাসরি প্রান্তিক, ক্ষুদ্র ও মাঝারী কৃষকদের কাছ থেকে ২০১৯-২০ অর্থ বছরের অভ্যন্তরীন আমন ধান সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৮-ডিসেম্বর) দুপুরে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভুমি) নুর-ই- আলম সিদ্দিকী'র সভাপতিত্বে উপজেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের আয়োজনে ডিমলা  খাদ্যগুদামে এ সংগ্রহের উদ্বোধন করা হয়। এসময়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধান সংগ্রহের উদ্বোধন করেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: সেকেন্দার আলী, কৃষি সম্প্রসারণ অফিসার কনক চন্দ্র রায়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, সাবেক (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, খাদ্য পরির্দশক (ইন্সপেক্টর) তফিউজ্জামান জুয়েল, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক ও জেলা পরিষদ সদস্য ফেরদৌস পারভেজ প্রমুখ।

পরে কৃষকের কাছ থেকে ১ হাজার ৪০ টাকা দরে ১ টন (২৫০০) কেজি ধান ক্রয়ের মাধ্যমে সংগ্রহ উদ্বোধন করা হয়। এ কার্যক্রম চলবে ২৮ ফেব্রয়ারী-২০২০ পর্যন্ত।
চলতি আমন মৌসুমে ডিমলা উপজেলার কৃষকদের কাছ থেকে সরাসরি ২২’শত ৮৮ মেট্রিক টন ধান কেনা হবে বলে জানান, উপজেলা খাদ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) অফিসার হিমাংসু কুমার রায়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার জগদীশ চন্দ্র সরকারের উপস্থিতিতে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপস্থিত কৃষকদের উদ্দ্যেশে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) নুর-ই আলম সিদ্দিকী বক্তব্যে বলেন, এ মৌসুমে আমন ধান সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহ করা হচ্ছে। প্রয়োজনে অনিয়ম ঠেকাতে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্তৃক প্রান্তিক, ক্ষুদ্র ও মাঝারী কৃষকের তালিকাগুলো উপজেলা খাদ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট ব্যক্তিদের উস্থিতিতে মিলিয়ে ও উপজেলা প্রশাসনের প্রতিনিধির মাধ্যমে যাচাই-বাছাই করে কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে এবং তাই করছে। তিনি আরো বলেন, যদি ধান ক্রয়ের কোন অনিয়ম পাওয়া যায়, তাহলে তাৎক্ষনিকভাবে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আইনানুগ ব্যসস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4605469134041013029

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item