সৈয়দপুরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন  লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনসচেতনতামূলক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
আজ(বুধবার) সকাল  ১০টায় উপজেলা পরিষদ হলরুমে সৈয়দপুর উপেজলা প্রশাসন ওই সেমিনারের আয়োজন করে।এতে  সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ।সেমিনারের মূল বিষয়বস্তু উপস্থাপন করেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।
 সেমিনারে অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন সৈয়দপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী, অধ্যক্ষ মো. আসাদুজ্জামান আসাদ, খাতামধুপুর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী, সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসনাত খান, সাংবাদিক এম আর আলম ঝন্টু, এম এ করিম মিষ্টার, মকসুদ আলম, প্রধান শিক্ষক পুলিন চন্দ্র দাস প্রমূখ।
 সেমিনারে আলোচকরা বলেন, আমাদের দেশের সবচেয়ে বেশি রেমিটেন্স আসে বিদেশে জনশক্তি পাঠানোর মাধ্যমে। কিন্তু আমাদের দেশ থেকে অদক্ষ জনশক্তি পাঠানো কারণে তারা সেখানে ভাল করতে পারেন না। এছাড়াও  বিদেশ গমনে দালাল বা মধ্যস্বত্বভোগীর মাধ্যমে সেখানে গিয়ে তারা নানাভাবে প্রতারণার শিকার হন। এতে তারা সহায় সম্বল হারিয়ে সর্বশান্ত হয়ে পড়েন। তাই সেমিনারে বিদেশ গমনে দালাল কিংবা মধ্যস্বত্বভোগী পরিহার করে সরাসরি রিক্রটিং এজেন্সি বা নিকট জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস বা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে বিদেশ গমনের ওপর গুরুত্বারোপ করা হয়। সেই সঙ্গে বিদেশ গমণের আগে নিজের দক্ষতা বৃদ্ধির জন্য সরকারি কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র থেকে সংশ্লিষ্ট বিষয়ের ওপর যথাযথ প্রশিক্ষণ গ্রহন করা দরকার। 

পুরোনো সংবাদ

সৈয়দপুর 6585256947217166071

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item