পদ্মা সেতুর ২৮৫০ মিটার দৃশ্যমান

পদ্মা সেতুর ১৯তম স্প্যান বসানো হয়েছে আজ বুধবার। আর এতে করে দৃশ্যমান হয়েছে সেতুর ২ হাজার ৮৫০ মিটার।দুপুর ১২টা ৪৫ মিনিটে লৌহজংয়ের জাজিরা প্রান্তে ২১ ও ২২ নম্বর খুঁটিতে বসানো হয়েছে এই স্প্যান।জানা যায়, চলতি মাসে বসানোর কথা রয়েছে আরও একটি স্প্যান। ৬ দশমিক ১৫ কিলোমিটার লম্বা সেতুতে স্প্যান বসাতে হবে মোট ৪১টি।

এর মধ্যে চীন থেকে সেতু এলাকায় ৩৩টি স্প্যান এসেছে। আর মূল সেতুর ৪২টি পিলারের মধ্যে ৩৫টির কাজ শেষ। বাকি পিলারগুলোর ওপরের অংশের কাজ চলছে। সেতুর জাজিরা প্রান্তে রোডওয়ে স্ল্যাবের ১০৯টি বসে গেছে।নির্ধারিত সময়ে সেতুর কাজ শেষ করতে দিনে অন্তত ৮টি করে রোডওয়ে স্ল্যাব বসাতে হবে।পদ্মা সেতুর প্রকৌশলী হুমায়ুন কবির জানান, লৌহজংয়ের জাজিরা প্রান্তে ২১ ও ২২ নম্বর খুঁটিতে বসানো হয়েছে সেতুর ১৯তম স্প্যান।
চলতি বছরে এ পর্যন্ত পদ্মা সেতুতে ১৩টি স্প্যান বসেছে।এ ছাড়া ২৮ অথবা ২৯ ডিসেম্বর ‘৩ এফ’ নম্বরের ২০তম স্প্যানটি মাওয়া প্রান্তের ১৮ ও ১৯ নম্বর খুঁটিতে বসার কথা রয়েছে। সবকিছু ঠিক থাকলে চলতি বছরেই সেতুর ১৪টি স্প্যান দৃশ্যমান হতে যাচ্ছে।

প্রকল্পের দায়িত্বশীল প্রকৌশলীরা জানান, ২০১৭ সালে একটি, ২০১৮ সালে ৫টি এবং ২০১৯ সালে এ পর্যন্ত ১২টি স্প্যান বসেছে। এ মাসেই আরও ২টি স্প্যান বসতে যাচ্ছে।


পুরোনো সংবাদ

প্রধান খবর 6625749674479430307

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item