সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ে ৬ষ্ঠ ও ৮ম শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 সাপ্তাহিক ছুটির দিনে গতকাল শুক্রবার (২০ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে নীলফামারীর সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের বিদ্যালয় শাখার ষষ্ঠ এবং অষ্টম শ্রেণীর ভর্তি পরীক্ষা। উভয় শ্রেণীতে ৬০ টি করে আসনে সর্বমোট ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা গ্রহন করা হয়। তন্মধ্যে বাংলা- ৩০ নম্বর, ইংরেজি- ৩০ নম্বর এবং গণিত- ৪০ নম্বর। আর ভর্তির জন্য গত ১ ডিসেম্বর অনলাইনে আবেদন শুরু হয়ে  গেল ১৪ ডিসেম্বর শেষ হয়। গতকাল শুক্রবার দুই শিফ্টে দুইটি পরীক্ষা কেন্দ্র সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয় ও লায়ন্স স্কুল এন্ড কলেজে ওই পরীক্ষা  অনুষ্ঠিত হয়।
 প্রথম শিফ্টে সকাল ১০ টা থেকে ১২টা পর্যন্ত অষ্টম শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
অষ্টম শ্রেণীর ভর্তি পরীক্ষায় অংশ গ্রহনের জন্য আবেদনপত্র জমা পড়ে সর্বমোট  এক হাজার ৩৪৮ জন শিক্ষার্থীর। তবে গতকাল অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় জন শিক্ষার্থী এক হাজার পাঁচ অংশ নেয়।  ৪৩ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এ শ্রেণীতে ভর্তির সুযোগ পাবে মাত্র ৬০ জন শিক্ষার্থী। সে হিসেবে একটি আসনের রিপরীতে ২১ জনেরও বেশি শিক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশ নেয়।
 আর দ্বিতীয় শিফটে বেলা আড়াই থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত অনুষ্ঠিত হয় ষষ্ঠ শ্রেণীর ভর্তি পরীক্ষা। এবারে ষষ্ঠ শ্রেণীর ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য অনলাইনে আবেদন করেন সর্বমোট  তিন হাজার ৭০ জন শিক্ষার্থী। আর পরীক্ষায় নেয় তিন হাজার ৪৮ জন পরীক্ষার্থী। উপস্থিত ছিল ২২ জন। এবারের সে হিসেবে ষষ্ঠ শ্রেণীর একটি আসনের বিপরীতে ৫০ জনেরও বেশি  পরীক্ষার্থী  পরীক্ষায় অংশ নেয়।
প্রসঙ্গত, সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়টি ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়। মহাবিদ্যালয় হলেও এ প্রতিষ্ঠানটিতে ষষ্ঠ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত অধ্যয়নের সুযোগ রয়েছে। এর আগে প্রতিষ্ঠানটির বিদ্যালয় শাখার শুধুমাত্র ষষ্ঠ শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করা হতো। গত বছর থেকে অষ্টম শ্রেণীতেও শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে।  তবে আসন সংখ্যা একেবারে সীমিত। আর শিক্ষা প্রতিষ্ঠানটিতে ভর্তি হওয়া শুধুমাত্র বিজ্ঞান বিভাগে অধ্যয়নের সুযোগ পেয়ে থাকেন শিক্ষার্থীরা।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5779536377451986793

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item