জাতীয় পর্যায়ে আলোকচিত্র প্রতিযোগিতায় সেরা পাঁচে জলঢাকার নয়ন

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ জাতীয় পর্যায়ে আয়োজিত আলোকচিত্র প্রতিযোগিতায় সাফল্য দেখিয়েছে নীলফামারী জেলার জলঢাকা উপজেলার নয়ন ওয়াদুদ। সম্প্রতি প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার সহায়তায়, স্ট্রেনদেনিং হেলথ আউটকামস ফর ওমেন এন্ড চিলড্রেন প্রকল্পের আওতায় জাতীয় পর্যায়ে আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করে।
এতে সারাদেশ থেকে প্রায় শতাধিক প্রতিযোগীর এক হাজারেরও অধিক ছবির জমা পড়ে যাতে সেরা পাঁচে স্থান করে নিয়েছে তার তোলা ছবিটি। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় নয়নের এমন সাফল্যে এলাকার সবাই খুব আনন্দিত। আলোকচিত্রী নয়ন ওয়াদুদ জলঢাকা উপজেলা রোডের বাসিন্ধা হাসানুর রহমান ও লাভলী বেগমের সন্তান। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য, যৌন এবং প্রজনন স্বাস্থ্য অধিকার রক্ষায় পুরুষদের ভূমিকা, অংশগ্রহণ সম্পর্কে ধারণা ও সচেতনতা তৈরির লক্ষ্যে এই আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করে।
প্রতিযোগিতার বিষয় ছিল জেন্ডার সমতা আনয়নে মা, নবজাতক ও শিশু স্বাস্থ্য এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবায় পুরুষের অংশগ্রহণ। নয়নের তোলা ছবিতে উঠে এসেছে স্বামী-স্ত্রী একসাথে আনন্দের সাথে কাপড় সেলাই করছে। শুধু তাই নয় তার তোলা আরও একটি ছবি স্থান করে নিয়েছে ঐ প্রতিযোগিতায়। নয়ন আগামী ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার ঢাকায় আনুষ্ঠানিকভাবে বিজয়ী হিসেবে পুরস্কার গ্রহণ করবেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 1781315984864255347

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item