উপজেলা নির্বাচন: নীলফামারী জেলায় ৩ জনের মনোনয়নপত্র প্রত্যাহার ,সদরে আঃলীগ চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৯ ফেব্রুয়ারী॥ অবশেষে একমাত্র প্রতিদ্বন্দি ছিটকে পড়ায় ফাঁকা মাঠে গোল পেলেন শাহিদ মাহমুদ। প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন মঙ্গলবার(১৯ ফেব্রুয়ারী) দুপরে নীলফামারী সদর উপজেলায় অপর প্রতিদ্বন্দি চেয়ারম্যান প্রার্থী ফয়েজ উদ্দিন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফয়েজ বিএনপির শরীক ২০ দলীয় দলের ন্যাশনাল পিপলস্ পার্টির আম প্রতিকের হয়ে মনোনয়ন পত্র দাখিল করেছিল। অপর দিকে শাহিদ মাহমুদ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ও জেলা যুবলীগের সাধারন সম্পাদক।
নীলফামারী জেলার ছয় উপজেলার উপজেলা নির্বাচনে তিনটি করে উপজেলায় জেলা রিটানীং অফিসার হিসাবে দায়িত্ব পালন করছেন দুইজন। এদের মধ্যে নীলফামারী সদর, ডোমার ও ডিমলা উপজেলায় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম এবং জলঢাকা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম।
সংশ্লিষ্ট সুত্র জানায়, উপজেলা নির্বাচনের প্রথম ধাপে জেলার ছয় উপজেলার চেয়ারম্যান পদে ২১, ভাইস চেয়ারম্যানে ৩১ ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ২১ জন সহ মোট ৭৩ জন মনোনয়নপত্র দাখিল করেছিল। যাছাই বাছাই, মনোনয়নপত্র বাতিল এবং আপিলে বেশ কয়জন প্রার্থীতা ফিরেও পায়। সর্বশেষ মনোনয়পত্র প্রত্যাহারের দিন মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত ৩জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
এরা হলো নীলফামারীর সদরে একজন চেয়ারম্যান প্রার্থী ফয়েজ উদ্দিন ও ডিমলা উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী আমজাদ হোসেন সরকার ও সৈয়দপুর উপজেলায় আনোয়ার হোসেন প্রামানিক।
ফলে নীলফামারী সদরে একজন চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদ বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন। অপর দিকে জেলা সদরে ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ৩জন। ডোমার উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ৩জন। ডিমলা উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যানে ২জন। জলঢাকা উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যানপদে ২জন। কিশোরীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৬জন, ভাইস চেয়ারম্যান ৬জন ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও সৈয়দপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রতিদ্বন্দি থাকলেন।
বিষয়টি নিশ্চিত করেন জেলা রির্টানীং কর্মকর্তাদ্বয় জানান, ছয় উপজেলায় চেয়ারম্যান পদে ১৯জন, ভাইসচেয়ারম্যান পদে ২৬জন ও সংরক্ষিত ১৮জন প্রতিদ্বন্দিতায় থাকলেন। আগামীকাল বুধবার (২০ ফেব্রুয়ারী) প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয়া হবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 3102468674974758995

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item