ঠাকুরগাঁওয়ের ঘটনায় তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে-বিজিবি মহাপরিচালক

ঠাকুরগাঁও প্রতিনিধি : বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেছেন, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুরে যে ঘটনা ঘটেছে সেটা একটি অনাকাঙ্খিত ঘটনা। এ বিষয়টি নিয়ে আমরা উচ্চ পর্যায় থেকে তদন্ত করছি; তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম বলেন, ঠাকুরগাঁওয়ে এসে এলাকাবাসীর সঙ্গে কথা বলেছি। বিষয়টি তাদের কাছেও অনাকাঙ্খিত, আমাদের কাছেও অনাকাঙ্খিত। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় সেজন্য এলাকাবাসী ও বিজিবিকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, বিজিবি বাংলাদেশের ৪ হাজার ৪২৭ কিলোমিটার সীমান্ত রক্ষার যে সাংবিধানিক দায়িত্ব তা দক্ষতার সাথে পালন করে আসছে। বিজিবি সব সময় সীমান্তে বসবাসরত সাধারণ মানুষের সাথে মিশে তাদের দায়িত্ব পালন করে থাকে।

এ সময় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান, বিজিবির অতিরিক্ত পরিচালক (অপারেশন) বিগ্রে. খন্দকার ফরিদ হাসান, বিজিবির ভারপ্রাপ্ত ইনভিস্টিকেশন ব্যুরো প্রধান কর্নেল মতিউর রহমান, ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল তুহিন মো: মাসুদ, ঠাকুরগাঁও জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) নুর কুতুবুল আলমসহ প্রশাসন ও বিজিবির বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের সীমান্তবর্তী বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে তিনজন নিহত হয়। এ ঘটনার পর বিজিবির পক্ষ থেকে দুটি মামলা দায়ের করা হয়েছে

পুরোনো সংবাদ

নির্বাচিত 2886283234458576671

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item