ভালবাসা দিবসে বৃদ্ধাশ্রমে সৈয়দপুরের স্বেচ্ছাসেবীরা

"ভালবাসা বঞ্চিত মানুষদের সাথে হউক ভালবাসা দিবস পালিত" স্লোগানকে সামনে রেখে নীলফামারী জেলার কিশোরগন্ঞ্জ উপজেলায় ব্যতিক্রমী আয়োজন দিয়ে ভালবাসা দিবস পালন করেছে সৈয়দপুরের কয়েকজন স্বেচ্ছাসেবীরা। তারা নিজস্ব উদ্যোগে কিশোরগন্ঞ্জের এক বৃদ্ধাশ্রমে ভালবাসা ভাগাভাগি করে। নীলফামারী জেলার একমাত্র বৃদ্ধাশ্রমটির নাম "নিরাপদ বৃদ্ধাশ্রম" । কিশোরগঞ্জ সরকারী কলেজের পাশে নিজস্ব ১১ শতাংক জমিতে বৃদ্ধদের আশ্রয় কেন্দ্র হিসাবে গড়ে উঠেছে নিরাপদ বিদ্ধাশ্রমটি।কয়েকজন যুবকের আর্থিক সহযোগিতায় চলছে এ বৃদ্ধাশ্রমটি সেখানে থাকার জন্য রয়েছে টিনের তৈরি ৩টি ঘর ।
২০১৮ সালের জুন মাসে চালু হলেও এখনো অনেক কাজ বাকি রয়েছে বৃদ্ধাশ্রমটির। গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালবাসা দিবসে সবাই যখন ফুল কিনতে ব্যস্ত তখন স্বেচ্ছাসেবীরা ব্যস্ত ব্যতিক্রমী আয়েজনে।
.স্বেচ্ছাসেবীরা সকালে সৈয়দপুর হতে -কিশোরগন্ঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। বেলা ১১ টায় বৃদ্ধাশ্রমে পৌছে প্রথম পর্বে তাদের সাথে কুশল বিনিময়  করে কার্যক্রম শুরু করে। দ্বিতীয় পর্বে বৃদ্ধাশ্রমের পরিচালক ও বৃদ্ধাদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। তৃতীয় পর্বে তাদের মাঝে দুপুরের খাবার, লুঙি, পান্ঞ্জাবী,তোয়ালে এবং টুপি বিতরণ করা হয় এবং বৃদ্ধাশ্রমটির আঙ্গিনায় চারা রোপণ করে স্বেচ্ছাসেবীরা। পরিশেষে স্বেচ্ছাসেবীরা কিশোরগন্ঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে উপহার স্বরুপ "নীলফামারী জেলার ইতিহাস ও ঐতিহ্য" বইটি তুলে দিয়ে আয়োজন সমাপ্ত করে ।
আয়োজক রাকিব হাসান জানান, কয়েকজন স্বেচ্ছাসেবীদের সম্মিলিত প্রচেষ্টা ও সার্বিক সহযোগিতায় আমরা ভালবাসা দিবসটি বৃদ্ধাশ্রমে পালন করতে পেড়েছি তাই তাদেরকে ধন্যবাদ জানাই। এই আয়োজনটি আমাদের একার পক্ষে করা সম্ভব ছিলো না সকলে বিভিন্ন ভাবে সহযোগিতা করে আয়োজনটি সফল করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
উদ্যােক্তা কুরবান আলী জানান, ভালবাসার দিবসে আমাদের নতুন অভিজ্ঞতা হয়েছে। তাদের সাথে সময় কাটিয়ে অনেক ভালো লেগেছে। সকল স্বেচ্ছাসেবীদের ধন্যবাদ জানাই আমাদের পাশে থাকার জন্য।
এসময় উপস্হিত ছিলেন কিশোরগন্ঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল কালাম আজাদ, কিশোরগন্ঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ, বৃদ্ধাশ্রমের প্রতিষ্ঠাতা সাজেদুর রহমান সাজু, পরিচালক নুর মুহম্মদ সোনা, জামেনুর রহমান, স্বেচ্ছাসেবী সৈয়দ ফরিদুল ইসলাম,রাকিব হাসান,আলমগীর হোসেন,কুরবান আলী,বেলায়েত হোসেন বিপু,মাসুম বিল্লাহ,মিজানুর রহমান ইমন, মোঃ রাশেদুল ইসলাম প্রমুখ

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 8409090964676812453

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item