হীরালাল সেন পদক পেল ‘কমলা রকেট’

বিনোদন 


টিএসসিতে চলছে বাংলা চলচ্চিত্রের উৎসব ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৫’। বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড এর সহযোগিতায় ছয়দিন ব্যাপী এই উৎসবটি আয়োজন করছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

১০ই ফেব্রুয়ারি উৎসবটির উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার। ৬ দিন ব্যাপী এ উৎসবে মোট ১৬টি পূর্ণদৈর্ঘ্য ও ৪টি স্বল্পদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র প্রদর্শন করা হচ্ছে।


এদিকে ১৩ই ফেব্রুয়ারি এই উৎসবের তৃতীয় দিনে হীরালাল সেন পদক প্রদান অনুষ্ঠিত হয়েছে। এ বছর হীরালাল সেন পদকের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছিল ৬ টি চলচ্চিত্র – দেবী, কমলা রকেট, জন্মভূমি, পাঠশালা, সনাতন গল্প এবং মাটির প্রজার দেশে। এর মধ্যে নূর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ জিতে নিয়েছেন হীরালাল সেন পদক।

বুধবার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এই পদক তুলে দেন কমলা রকেট ছবির পরিচালক মিঠু ও প্রযোজক ফরিদুর রেজা সাগরের হাতে। পদক প্রদান অনুষ্ঠানে আরও অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. নাসরীন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘চলচ্চিত্র জীবনের কথা বলে, চলচ্চিত্র মানুষের কথা বলে। চলচ্চিত্রের মাধ্যমে সমাজের অসঙ্গতি তুলে ধরা সম্ভব। সমাজকে বার্তা দেয়া সম্ভব। রাষ্ট্র ও গঠনে চলচ্চিত্র অবদান রাখতে পারে। তরুণের এ উদ্যোগকে আমি স্বাগত জানাই। ভবিষ্যতে এ আয়োজন আরো বড় পরিসর পাক সেই কামনা করি।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. নাসরীন আহমেদ জানান, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এতো বড় আয়োজনের অংশ হতে পেরে আমি আনন্দিত। শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি এ ধরনের সৃজনশীল কার্যক্রমে অংশগ্রহণ করবে এটাই আমাদের প্রত্যাশা।’

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 4042742525074805978

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item