কোনও অজুহাত দিতে চাই না: মাশরাফি


অনলাইন ডেস্ক



সিরিজ জয়েই লক্ষ্য নিয়েই তাসমান সাগর পাড়ি দিয়েছিল মাশরাফি বাহিনী। কিন্তু প্রথম ম্যাচেই টপ অর্ডারের নড়বড়ে ব্যাটিংয়ে মাত্র ২৩৩ রানে অলআউট হয়েছে টাইগাররা। যদিও ম্যাকলিন পার্কের ২২ গজে ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসনদের সাপের মতো ছোবল দিয়ে উঠা বল দেখে মনে হয়েছিল ২৩৩ রানও ফেলনা কিছু নয়। কিন্তু কিউই ওপেনার মার্টিন গাপটিলের সেঞ্চুরির পর এই রানকে তো মামুলিই বলা যায়। শুধু গাপটিলের সেঞ্চুরি কেন, নিউজল্যাণ্ড পুরো খেলাতেই আধিপত্য বিস্তার করে ম্যাচ জিতে নিয়েছে আট উইকেটে। ফলে তিন ম্যাচের সিরিজও ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানটা যখন একের পর এক প্যাভেলিয়নে ফিরছিলেন তখন নেপিয়ারের উইকেটকে মৃত্যুকূপ বলেই মনে হচ্ছিল। কিন্তু লোয়ার অর্ডার ব্যাটসম্যান সাইফুদ্দিনের দায়িত্বশীল ব্যাটিং দেখে মনে হতেই পারে এই একটু সয়ে খেললে রানটিকে আড়াইশ’ পৌনে তিনশর কোটায় নিয়ে যেতে পারতেন তামিম, লিটন দাস ও সৌম্য সরকারেরা।

ব্যাটিং ব্যর্থতার দিনে আরেকজনের কথা বলতেই হয়। মোহাম্মদ মিঠুন। ডান-হাতি এই ব্যাটসম্যান ৯০ বলে ৬২ রানের ইনিংসটি না খেললে বাংলাদেশকে হয়তো আরও অনেক বেশি বিপদে পড়তে হতো। তবে মিঠুনের এই ইনিংসটির জন্য সাইফুদ্দিনকে ধন্যবাদ দিতেই হয়। তিনি ৫৮ বলে ৪১ রানের লড়াকু ইনিংসটি না খেললে মিঠুনকে হয়তো সঙ্গীর অভাবে অনেক আগেই সাজঘরে ফিরতে হতো।

যত সমীকরণেই কষা হোক না কেন, নিজেদের মাঠে ২৩৩ রান কিউইদের জন্য যে ছোট লক্ষ্যই সেটা ব্যাট হাতে নেমেই বুঝিয়ে দিলেন হেনরি নিকোলাস ও মার্টিন গাপটিল। ওপেনিং জুটিতেই করেন ১০৩ রান।

নিকোলাস ৫৩ রানে আউট হয়ে যান। মাঝে ২২ বলে ১২ রান করে ফিরে মাহমুদুল্লাহ রিয়াদের বলে ফিরে যান অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে ম্যাচ সাফা করে দিয়েই মাঠ ছাড়েন গাপটিল। তাকে ৪৫ রান করে শেষ পর্যন্ত সঙ্গ দেন রস টেইলর।
   
এদিকে ম্যাচ শেষে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ম্যাচটা আমাদের জন্য কঠিন ছিল। শুরুতেই আমরা বেশ কয়েকটি উইকেট হারিয়ে ফেলি। এতে ব্যাট করাটা কঠিন হয়ে পড়ে। নিউজিল্যান্ড ভালো বল করেছে। কমসে কম এক সপ্তাহ লাগবে কন্ডিশনের সঙ্গে আমাদের মানিয়ে নিতে। আমি কোনও অজুহাত দিতে চাই না।

আগামী ১৬ ফেব্রুয়ারি শনিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। পরের ম্যাচে ঘুরে দাঁড়ানো ছাড়া আর কোনও উপার নেই।

আর টাইগার অধিনায়কের মতো ভক্তদেরও প্রত্যাশা সিরিজের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াবে বাংলাদেশ।
তিনি বলেন, দ্বিতীয় ম্যাচে আমরা নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করব। আমার মনে হয় ব্যাটসম্যানদের জন্য অনেক কিছু ভাবতে হবে। আমরা আজ তেমন খারাপ বোলিং করিনি। তবে বোলারদের নিয়েও অনেক কাজ করার আছে।

পুরোনো সংবাদ

খেলাধুলা 3980963990174961114

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item