পঞ্চম জয় বসুন্ধরা কিংসের

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ আবারও জয় পেল বসুন্ধরা কিংস। নিজেদের হোম ভেন্যু নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারী) পঞ্চম ম্যাচে তারা ১-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জ এমএফএস’কে। প্রথম হাফে গোলশুন্য ড্র থাকলেও দ্বিতীয় হাফের দুই মিনিটে পেনাল্টিতে উজবেকিস্তানের বখতিয়ারের দেয়া গোলে লিগে জয় তুলে নিয়েছে ¯প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের শিষ্যরা।
ম্যাচের শুরু থেকেই বলের ওপর নিয়ন্ত্রণ নিয়ে নেয় বসুন্ধরা কিংস। কিন্তু গোল পায়না তারা। রহমতগঞ্জ পাল্টা আক্রমন চালালেও তারাও ব্যর্থ হয় গোল পেতে।
বসুন্ধরার এর আগের খেলাগুলোতে এক সময়ের রংমিস্ত্রি ও স্থানীয় টুর্নামেন্টে খেপ খেলে বেড়ানো মতিন মিয়া গোল পেলেও রহমতগঞ্জের সঙ্গে খেলায় মতিন মিয়া গোল পায়নি। আজ বিশ্ব ভালোবাসা দিবসে পারেনি এ খেলায় বসন্তের রং লাগাতে মতিন মিয়া শেখ কামাল স্টেডিয়ামের ফুটবল প্রেমিদের।
আগের দিন কোচ অস্কার ব্রুজোন বলেছিলেন, রহমগঞ্জ এর মতো রক্ষণাতœক দলের বিপক্ষে জিততে হলে প্রথমার্ধেই একটি গোল বের করতে হবে। কিন্তু সেটি পারেনি বসুন্ধরার তারকা ফুটবলাররা।
নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামের আশপাশে অনেকগুলো ছাত্রাবাস। বেশির ভাগেরই বাসিন্দা নীলফামারী সরকারি কলেজের শিক্ষার্থীরা। ছাত্রদের জন্য টিকিটের দাম ছিল মাত্র ১৫ টাকা, তাই অনেকেই এসেছেন দল বেঁধে। শুধু তারাই নন, স্কুল শেষে ইউনিফর্ম পড়া অনেক ছাত্রছাত্রীও মাঠে ছুটে গেছে ফুটবলের টানে। গতকাল ভালবাসা দিবসে বসুন্ধরা কিংস নান্দনিক ফুটবল প্রদর্শনী মেলে ধরতে পারেনি।
বিশ্বকাপ খেলে আসা কোস্টারিকার ড্যানিয়েল কলিনড্রেস এরই মধ্যে বাংলাদেশের ফুটবলে হয়ে উঠেছেন চেনা নাম। তিনি বসুন্ধরার অধিনায়কের দায়িত্ব পালন করছেন। মালদ্বীপের নিউ রেডিয়েন্ট এবং আবাহনীর বিপক্ষে তাঁর নৈপুণ্য মাঠে বসে দেখেছে নীলফামারীর দর্শকরা। তাদের চোখে কাল কলিনড্রেসকে ছাপিয়ে নায়ক হয়ে উঠেন এ খেলায় বখতিয়ার। উজবেকিস্তানের এই মিডফিল্ডার  অসাধারণ খেলেছেন। কিন্তু রহমতগঞ্জের সঙ্গে খেলতে নেমে তিনি গোল মিচ করেছেন।
খেলার প্রথম হাফের ১৪ মিনিটে বসুন্ধরার অধিনায়ক ডেনিয়েলকে ফাউল করার অপরাধে রহমগঞ্জের নাইজেরিয়ার ডেমেইন চিগোজি হলুদ কার্ড পায়। সেই ফ্রি কিকে  ডেনিয়েলের বল পাঠায় রহমতগঞ্জের ডি বক্সে। সেখানে বসুন্ধরার ব্রাজিলিয়ান মার্কস  বল জালে পাঠালে অপসাউডে সেই গোল বাতিল হয়ে যায়। এরপর আকওমন পাল্টা আক্রমন চললেও দুই দলের কেউ গোলের খো পায়নি।
প্রথম হাফে গোলশুন্য নিয়ে দ্বিতীয় হাফে খেলতে নেমেই আক্রমন শুরু করে বসুন্ধরা। খেলার ২ মিনিট ২ সেকেন্টে বসুন্ধরার আক্রমনে রহমতগঞ্জের ডি বক্সে অধিনায়ক নাইজেরিয়ার মোনডে ফাউল করে বসে বসুন্ধরার ব্রাজেলিয়ান মার্কসকে। এতে পেনান্টি পেয়ে যায় বসুন্ধরা। সেই সঙ্গে হলুদ কার্ড এর শিকার হয় রহমতগঞ্জের মোনডে। বিষয়টি বির্তক দাবি তুললেও ঢোপে টেকাতে পারেনি রহমতগঞ্জ।
উজবেকিস্তানের মিডফিল্ডার বখতিয়ার নেন পেনাল্টি কিক। সফলতা আসে বসুন্ধরার ১-০ গোলে। ১১ মিনিটে রহমতগঞ্জের রাকিকুল ইসলাম মধ্য মাঠ হতে একাই বল নিয়ে বসুন্ধরার ডি বক্সে ঢুকে পড়েছিল। গোলের সুযোগ থাকলেও তিনি কাজে লাগাতে লাগাতে পারেনি। গোল বক্স ঢুকে পড়লেও গোল করতে পারেনি।
৩৫ মিনিটে বসুন্ধরার ব্রাজিলিয়ান খেলোয়ার মার্কস গোল পেলেও সেটিও অপসাইডে বাতিল হয়ে যায়।
রহমতগঞ্জ কোঙ্গর খেলোয়ার সিও জুনাপিও জেনসিকে উঠিয়ে মাঠে নামায় তানভীর আহমেদ সাদ্দামকে। কিন্তু রহমতগঞ্জ েেকান ফলাফল নিয়ে আসতে পারেনি।
উল্টো বসুন্ধরার ডেনিয়েল ৪০ মিনিটে একাই বল নিয়ে রহমতগঞ্জের ডি বক্সে প্রবেশ করে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হয়। এমনকি ৪১ মিনিট ৫৭ সেকেন্ডে পুনরায় ডেনিয়েল সুযোগ পেলেও সেটি কাজে লাগাতে পারেনি। 
দ্বিতীয় হাফের লস টাইট ৪ মিনিটের দুই মিনিটের আগে বসুন্ধরার ডেনিয়াল গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। বসুন্ধরার বিজয়ের একমাত্র নায়ক উজবেকিস্তানের মিডফিল্ডার বখতিয়ারও বে কিছু গোলের সুযোগ পেলেও তিনিও কাজে লাগাতে পারেননি। এদিকে খেলা শেষে বসুন্ধরা ও রহমগঞ্জ দলের পক্ষে কোন প্রেস ব্রিফিং করা হয়নি।
উল্লেখ যে ঢাকার মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১-০ গোলে হারিয়ে লিগ শুরু করা বসুন্ধরা পরের ম্যাচ গুলোর মধ্যে নিজেদের মাঠ নীলফামারীতে বর্তমান চ্যা¤িপয়ন আবাহনীকে উড়িয়ে দিয়েছিল ৩-০ ব্যবধানে। এরপর নোফেলকে ২-০ গোলে ও গোপালগঞ্জ মাঠে মুক্তিযোদ্ধাকে ৩-১ গোলে হারিয়েছিল। পঞ্চম খেলায় একটি মাত্র গোলে জয় পেয়ে ১৫ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনীকে কাটিয়ে শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা।
অপর দিকে রহমতগঞ্জ- বসুন্ধরার সঙ্গে তাদের ৬ষ্ঠ ম্যাচ খেলে ১-০ গোলে পরাজয় বরন করলেও দলটির পয়েন্ট ৩। এর আগে তারা সাইফের সঙ্গে ১-২ গোলে, চিটাগং আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র, শেখ জামালের সঙ্গে ২-২ গোলে ড্র ,ঢাকা আবাহনীর সঙ্গে ৫-১ গোলে পরাজয় ও নোফেলের সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল রহমগঞ্জ। কোন ম্যাচেই এ পর্যন্ত জয় পায়নি রহমতগঞ্জ।
আগামী ২৪ ফেব্রুয়ারী নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে বসুন্ধরা কিংসের মুখোমুখি হবেন আরামবাগ ক্রিড়া সংস্থা। #

পুরোনো সংবাদ

নীলফামারী 5206598024235787082

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item