হাবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা গ্রহনের দাবীতে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা দিয়েছে

আব্দুস সাত্তার ,দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বেতন বৈষম্যের প্রতিবাদসহ বিভিন্ন দাবীতে প্রায় আড়াই মাস ধরে শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জনের প্রতিবাদে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন সহ ড. ওয়াজেদ ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ক্ষুদ্ধ শিক্ষার্থীরা তাদের ক্লাস-পরীক্ষা গ্রহনের দাবী জানিয়ে প্রশাসনিক ভবন এবং ড. ওয়াজেদ ভবনে তালা ঝুলিয়ে দিয়ে সেখানে অবস্থান নেয়। এসময় সেখানে শিক্ষকসহ কর্মকর্তা-কর্মচারীরা আটকা পড়ে যায়।
সাধারন ছাত্র-ছাত্রীরা জানিয়েছে- শিক্ষা জীবনের শেষ প্রান্তে এসে শিক্ষকদের নিজেদের অন্তদ্বন্দ্বের কারনে যথাসময়ে ক্লাস ও পরীক্ষা দিতে না পরায় শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা চালুর দাবীতে তালা ঝুলিয়ে দিয়েছে।
গত বছরের ১৫ নভেম্বর বেতন বৈষম্য নিয়ে প্রগতিশীল শিক্ষক ফোরামের সহকারী অধ্যাপকদের সাথে ভাইস চেন্সলরের বাকবিতন্ডার ঘটনা ঘটে। এ সময় অধ্যাপকদের সাথে থাকা একজন অধ্যাপিকাকে লাঞ্ছিত করে।  এই ঘটনাকে কেন্দ্র করে পরের দিন থেকেই সহকারী অধ্যাপকরা বেতন বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবীতে ক্লাস-পরীক্ষা গ্রহন থেকে অদ্যাবধি বিরত রয়েছেন। এ কারনে সাধারন ছাত্র-ছাত্রীরা জানিয়েছে শেষন জোটের আশংকা দেখা দিয়েছে তাদের মাঝে।
নামপ্রকাশে অনিচ্ছুক জনৈক শিক্ষক জানায়, গত ১৫ নভেম্বরের পর থেকে শিক্ষকরা সরকারী নিয়মনীতিকে তোয়াক্কা না করে বিভিন্ন ইসুতে বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কে অস্থিতিশীল করে রেখেছে। শিক্ষকরা ক্লাশে যাচ্ছে না কিন্তু বেতন-ভাতা উত্তোলন করে যাচ্ছেন।  এই সমস্যা সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের  (হাবিপ্রবি) সাধারন ছাত্র-ছাত্রীরা রাস্ট্রপতির হস্তক্ষেপ কামনা করেছেন। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7382298229408746656

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item