কুমিল্লায় দুর্ঘটনায় নিহতদের পরিবার পাবে ১ লাখ টাকা




অনলাইন ডেস্ক


কুমিল্লার চৌদ্দগ্রামে কয়লাবাহী ট্রাক উল্টে হতাহত ইটভাটা শ্রমিকদের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।
নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে ১ লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে আজ শনিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নিহত শ্রমিকদের জন্য ১ লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসার জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন  বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন  তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।’
গতকাল শুক্রবার ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামের গোলপাশা ইউনিয়নের নারায়ণপুর এলাকায় কয়লাবাহী ট্রাক উল্টে ইটভাটার শ্রমিকদের বাসস্থানের ওপর গিয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই ১৩ জন শ্রমিক নিহত হন। আহত হন ৫ জন শ্রমিক।
নিহতরা সবাই নীলফামারী জেলার জলঢাকা ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে এসে ওই ইটভাটায় কাজ করছিলেন।
তারা হলেন- জলঢাকা উপজেলার নিজপাড়া গ্রামের রঞ্জিত চন্দ্র রায় (৩০), তপন চন্দ্র রায় (২৫), মো. সেলিম (২৮), বিপ্লব (১৯), শংকর চন্দ্র রায় (২২), দীপু চন্দ্র রায় (১৯), অমিত চন্দ্র রায় (২০), পাঠানপাড়া গ্রামের মোরসালিন (১৮), মো. মাসুম (১৮), শিমুলবাড়ি গ্রামের মনোরঞ্জন চন্দ্র রায় (১৯), মৃণাল চন্দ্র রায়(২১), রাজবাড়ি গ্রামের বিকাশ চন্দ্র রায় (২৮) ও কলেক চন্দ্র রায় (৩৫)।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2738315113927313439

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item