প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটের পরাজয় বাংলাদেশের

ডেস্কঃশ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথমটি ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়ার ১৫৬ রানের টার্গেটে ৭ বল হাতে রেখে ও চার উইকেট হারিয়ে জয় তুলে নেয় লঙ্কানরা। এর আগে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান করে মাশরাফিরা। এ জয়ের ফলে দুই ম্যাচের সিরিজে স্বাগতিকরা ১-০ ব্যবধানে এগিয়ে গেল।  সিরিজের শেষ ম্যাচ আগামী ৬ এপ্রিল।

এর আগে, শ্রীলঙ্কাকে ১৫৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।  কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে নামার কথা ছিল দুই দলের। তবে, দুই দলের জাতীয় সংগীতের পর পরই বৃষ্টি নামে কলম্বোয়। তাতে ম্যাচ শুরুতে বিলম্ব হয়। তবে, কোনো ওভার কাটা হয়নি।

শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার ৬ উইকেটের বিনিময়ে ১৫৫ রান করে মাশরাফিরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান আসে মোসাদ্দেকের ব্যাট থেকে। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে মাহমুদুল্লার ব্যাট থেকে। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন পেসার মালিঙ্গা।

এদিকে আজ টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই তামিমের উইকেট হারায় বাংলাদেশ। তবে সেখান থেকে কিছুটা উদ্ধার করার চেষ্টা করেন সোমৗ ও সাব্বির। তবে ৫৭ রানের জুটি গড়েই থামতে হয়েছে তাদের। পর ২ বলের ব্যাবধানে ফিরে যান সৌম্য-সাব্বির। সাব্বির খেলেন ১৬ রানের ইনিংস। আর সৌম্য খেলেন ২৯ রানের ইনিংস। তাদের বিদায়ের পরে ক্রিজে আসেন মুশফিক-সাকিব। ব্যার্থ তারাও মাত্র ১৩ রানের জুটি গড়ে মুশফিক ৮ রানে, আর সাকিব ১১ রানে বিদায় নেন।

তবে সেখান থেকে দলকে একটা সম্মানজনক স্থানে নিয়ে যান মোসাদ্দেক-মাহমুদউল্লাহ। এই জুটি থেকে আসে ৫৭ রান। মোসাদ্দেক করেন ৩৪ রান ,আর রিয়াদ করেন ৩২ রান।  শেষ দিকে অপরাজিত থেকে ৫ বলে ৯ রান করে দলকে দেড়শো রানের কোটা অতিক্রম করান অধিনায়ক মাশরাফি।

১৫৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করে শ্রীলঙ্কা। তবে নিজের পর পর দুই ওভারে দুটি উইকেট তুলে বাংলাদেশ শিবিরে স্বস্তি এনে দেন মাশরাফি বিন মর্তুজা। উপল থারাঙ্গাকে ২৪ রানে মোস্তাফিজের ক্যাচ ও দিলশান মুনাবেরাকে ৮ রানে নিজেরই ক্যাচ বানিয়ে ফেরান তিনি। ১৫তম ওভারের তৃতীয় বলে সাব্বির রহমানের থ্রোতে রান আউট হয়ে ফেরেন আসেলা গুনারতেœ। তিনি ১৮ বলে ১৭ রান করেন। সর্বোচ্চ ৭৭ রান করা ওপেনার কুশাল পেরেরাকে ফেরান তাসকিন আহমেদ। ৫৩ বলে ৯ চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। শেষ দিকে প্রশন্ন ২২ ও থিসারা পেরেরা ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

উল্লেখ্য, এই সিরিজের মধ্যদিয়ে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন মাশরাফি।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ইনিংস: ১৫৫/৬ (২০ ওভার)
(তামিম ইকবাল ০, সৌম্য সরকার ২৯, সাব্বির রহমান ১৬, মুশফিকুর রহিম ৮, সাকিব আল হাসান ১১, মোসাদ্দেক হোসেন সৈকত ৩৪*, মাহমুদউল্লাহ রিয়াদ ৩১, মাশরাফি বিন মুর্তজা ৯*; লাসিথ মালিঙ্গা ২/৩৮, ভিকুম সঞ্জয়া ১/২৪, আসেলা গুনারতেœ ১/২৪, সেকুগে প্রসন্ন ১/১৯, নুয়ান কুলাসেকারা ০/৪৪)

শ্রীলঙ্কা ইনিংস: ১৫৮/৪ (১৮.৫ ওভার)
(কুসল পেরেরা ৭৭, উপুল থারাঙ্গা ২৪, দিলশান মুনাবিরা ৮, আসেলা গুনারতেœ ১৭, সেকুগে প্রসন্ন ২২*, থিসারা পেরেরা ৪*; মাহমুদউল্লাহ রিয়াদ ০/৬, মাশরাফি বিন মুর্তজা ২/৩২, সাকিব আল হাসান ০/২৯, মোহাম্মদ সাইফউদ্দিন ০/২৩, মোসাদ্দেক হোসেন ০/৭, মোস্তাফিজুর রহমান ০/২৪, তাসকিন আহমেদ ১/৩৩)

ফলাফল: ৬ উইকেটে জয়ী শ্রীলঙ্কা।

ম্যান অব দ্য ম্যাচ: কুসল পেরেরা।

পুরোনো সংবাদ

খেলাধুলা 1209461581927481059

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item