সৈয়দপুরে জঙ্গী ও মাদক বিরোধী সমাবেশ


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৬ এপ্রিল॥
নীলফামারী জেলা পুলিশ সুপার জাকির হোসেন খান বলেছেন, জঙ্গী ও মাদক হচ্ছে দেশ ও সমাজের শত্রু। যারা এসবের সাথে জড়িত থাকে তাদের শুধু নিজেদেরই ক্ষতি হয় না, পরিবার ও সমাজের ক্ষতি ডেকে আনে। তাই এসব পরিহারে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আজ বৃহস্পতিবার বিকেলে সৈয়দপুরে মাদক ও জঙ্গী বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওইসব কথা বলেন।
পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ড হাতিখানা মাদক নির্মূল কমিটির আয়োজনে হাতিখানা ৩ মাথা মোড়ে ওই সমাবেশের আয়োজন করা হয়। ৯ নম্বর ওয়ার্ড হাতিখানা মাদক নির্মূল কমিটির সভাপতি রেজাউল ইসলাম রেজুর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোঃ মুসা জঙ্গী, সহকারী পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) জিয়াউর রহমান, সৈয়দপুর থানার ওসি আমিরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, রেলওয়ে শ্রমিক লীগ সৈয়দপুর কারখানার সাধারণ সম্পাদক মোখছেদুল মোমিন।
সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন, আওয়ামীলীগ নেতা ইদ্রিস আলী, সংরক্ষিত আসনের কাউন্সিলর মিনারা বেগম, মাদক নির্মূল কমিটির সহ-সভাপতি এম ওমর ফারুক, সাধারণ সম্পাদক আইয়ুব আলী ও মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা হাসিনা বেগম।
অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার জাকির হোসেন খান আরো বলেন, জঙ্গী তৎপরতা রোধে সকলকে সচেতন হতে হবে। তিনি বলেন, আপনারা সবাই সচেতন, তাই সন্দেহভাজন অপরিচিত লোকদের আনাগোনা দেখলে তাদের জিজ্ঞাসাবাদ করতে হবে। প্রয়োজনে পুলিশকে জানাবেন আপনারা।
বাড়ির মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, সকল খোঁজ খবর নিয়ে ঘর ভাড়া দিবেন। মাদক প্রসঙ্গে বলেন, মাদকের অপব্যবহারে যেমন একজন মানুষ ক্ষতিগ্রস্থ হয়, তেমনি সমাজেও এর কুফল ছড়িয়ে পড়ে। তিনি আরও বলেন, যারা অন্ধকার থেকে স্বাভাবিক জীবনে আসতে চায় তাদেরকে সার্বিক সহযোগিতা দেয়া হবে। এ সময় মাদক ব্যবসা ছেড়ে দেয়া হাসিনার ঘোষণাকে স্বাগত জানিয়ে তিনি বলেন, তাকে স্বাবলম্বি করতে খুব শিগগির সেলাই মেশিন দেয়া হবে।
সমাবেশে মাদকের বিরুদ্ধে শ্লোগান দিলে উপস্থিত সকলে লাল কার্ড প্রদর্শনের মাধ্যমে মাদককে না বলেন। এ অনুষ্ঠানে মাদক ব্যবসায়ী হাসিনা বেগম (৩৮) উপস্থিত হয়ে জীবনে আর মাদক ব্যবসা করবেন না বলে ঘোষণা দিয়ে বলেন, তার কারণে অনেকেই ক্ষতিগ্রস্থ হয়েছে। এজন্য তিনি সকলের কাছে ক্ষমা প্রার্থী। স্বাভাবিক জীবনে ফিরে আসায় সকলের কাছে দোয়া চান। হাসিনা বলেন, হাতিখানা মাদক বিরোধী কমিটির উৎসাহে তিনি স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। এজন্য সে কমিটির সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এর আগে মাদক ও জঙ্গী বিরোধী সমাবেশ উপলক্ষে পুলিশ সুপার জাকির হোসেনের নেতৃত্বে শহরে একটি র‌্যালি বের করা হয়। এ সময় শহরের পাঁচমাথা মোড়ে বিভিন্ন যানবাহনে মাদক বিরোধী স্টিকার সাটানো হয়।

পুরোনো সংবাদ

আয়োজন-উদযাপন 7297232310720367972

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item