সৈয়দপুরে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 গতকাল (রোববার) সৈয়দপুর শহরের কয়ানিজপাড়ায় বিশেষ চাহিদাসম্পন্ন (অটিজম) শিশুদের একমাত্র প্রতিষ্ঠান ইউনিক গিফট্ ফাউন্ডেশনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে অটিজম সচেতনতা দিবস পালন করা হয়েছে। গৃহিত কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
ফাউন্ডেশনের নিজস্ব অফিস চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের  সৈয়দপুর শাখার ব্যবস্থাপক সাংস্কৃতিককমী শেখ রোবায়তুর রহমান রোবায়েত।
অনুষ্ঠানে অন্যান্যদের বক্তব্য সংবাদিক এম আর আলম ঝন্টু, জসিম উদ্দিন, ইউনিট গিফ্ট ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর ইয়াসমিন বানু, অভিভাবক নুরুন নাহার, শিক্ষক হুমায়ুন কবির ও  রেজওয়ান প্রমুখ।
আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বিশেষ শিশু  স্নেহা, সামিয়া ও আমিন। এর আগে  বর্নাঢ্য একটি র‌্যালি কয়ানিজপাড়া এলাকার সড়কগুলো প্রদক্ষিন করে।
এদিকে, সৈয়দপুর শহরের ঐতিহ্যাবাহী ও প্রাচীনতম তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিশ্ব অটিজম সচেতনতা দিবসে র‌্যালী, কুইজ প্রতিযোগিতা ও  আলোচনা সভা হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর আলহাজ্ব ডা. মো. শরীফুল আলম চৌধুরী।
এতে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. রেজাউল করিম চৌধুরী।
প্রধান বক্তা ছিলেন সৈয়দপুর শহরের কয়ানিজপাড়ায় বিশেষ চাহিদাসম্পন্ন (অটিজম) শিশুদের একমাত্র প্রতিষ্ঠান ইউনিক গিফট্ ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অডিনেটর মোছা. ইয়াসমিন বানু।  এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিক গিফট্ ফাউন্ডেশনের সৈয়দপুর শাখার পরিচালক শেখ রোবায়েতুর রহমান রোবায়েত, সিনিয়র সহকারি শিক্ষক  মো. আনোয়ারুল হাফিজ।

এছাড়াও  শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন দিবসটি নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালন করেছে।

পুরোনো সংবাদ

আয়োজন-উদযাপন 6301292018371537092

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item