সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন, আওয়ামী লীগ দলীয় প্রার্থী বাছাইয়ে ভোটের আগে ভোট

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী  চূড়ান্ত হয়েছে। তৃণমূল নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোট রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সৈয়দপুর রেলওয়ে কারখানার শাখার সাধারণ সম্পাদক শ্রমিকনেতা মো. মোখছেদুল মোমিন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মনোনীত হয়েছেন। রবিবার (৯ এপ্রিল) ভোটের মাধ্যমে উপনির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনীত হন তিনি।
সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার ঘাতকব্যাধি ব্লাডক্যান্সারে আক্রান্ত হয়ে গত ১ মার্চ রাতে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে করে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শুন্য হয়। পরবর্তীতে ওই পদে নির্বাচনী তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ১৬ মে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। আর ১৬ এপ্রিল প্রার্থীদের মনোননয়পত্র দাখিলের শেষ দিন। এদিকে, উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ডজনখানেক নেতাকর্মী প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেন।  উপজেলা চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী ঠিক করতে আবেদনপত্র আহবান করে নীলফামারী জেলা আওয়ামী লীগ। দলের মনোনয়ন প্রত্যাশীদের আবেদনপত্র জমা দানের শেষ সময় ছিল গত ৪ এপ্রিল। এতে সৈয়দপুর উপজেলা ও পৌর শাখার শীর্ষ নেতৃববৃন্দসহ মোট ১২ জন নেতাকর্মী দলের মনোনয়ন চেয়ে আবেদন করেন। এদের মধ্যে ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্বাস আলী সরকার, সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল, কামারপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. জিকো আহমেদ, কামারপুকুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রইচ উদ্দিন জোয়াদার মতি, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, আওয়ামী  লীগ নেতা অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, সাবেক পৌর কাউন্সিলর হিটলার চৌধুরী ওরফে ভুলু, ব্যবসায়ী এজাজুল ইসলাম বাচ্চু, রেলওয়ে শ্রমিক লীগের নেতা মোখছেদুল মোমিন, সাবেক ছাত্রলীগ নেতা প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পু, দিলনেওয়াজ খান ও উপজেলা কৃষক লীগের সভাপতি পিকে সাইদুল ইসলাম।
 দলের উল্লিখিত নেতৃবৃন্দরা মনোনয়ন লাভের আশায় ব্যাপক দৌঁড়ঝাঁপ শুরু করেন। এ অবস্থায় দলীয় প্রার্থী নির্বাচনে আওয়ামী লীগ নীলফামারী জেলা শাখার নির্দেশে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগ এক যৌথসভা আহ্বান করে। ওই সভায় উপজেলার ৫টি ইউনিয়নের ওয়ার্ড ও সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদের উপস্থিত থাকতে বলা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করণের ওই সভা গত ৯ এপ্রিল সকাল ১০টায় স্থানীয় রেলওয়ে পুলিশ ক্লাবে  অনুষ্ঠিত হয়েছে। সভায় নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হকসহ অন্যান্য উপস্থিত ছিলেন। ওই সভায় সমঝোতার ভিত্তিতে প্রার্থী চূড়ান্ত না হওয়ায় তা ভোটাভুটি গড়ায়। এতে সৈয়দপুর পৌরসভার ১৫ টি ওয়ার্ড ও উপজেলার ৫টি ইউনিয়নের ১৭৬ জন ভোটার তাদের ভোগ প্রয়োগ করেন। এতে রেলওয়ে শ্রমিক লীগ নেতা  মো. মোখছেদুল ইসলাম ১৬০ ভোট পেয়ে উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী মনোনীত হয়েছেন।
 এ নিয়ে সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু’র সঙ্গে গতকাল সকালে মুঠোফোনে কথা হয় এ প্রতিনিধির। তিনি জানান, বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐহিত্যবাহী ও প্রাচীনতম বড় রাজনৈতিক দল। আমরা গণতন্ত্রে বিশ্বাসী। সব সময় দলের মধ্যে গণতন্ত্র চর্চা করি আমরা। তাই গণতান্ত্রিক পন্থা উপ-নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করা হয়। এতে করে দলের নেতাকর্মীদের মধ্যে আর কোন রকম দ্বিধা, দ্বন্দ্ব ও বিভেদ থাকলো না।    

পুরোনো সংবাদ

নীলফামারী 1558873621125166689

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item