নীলফামারীতে এসএমই উদ্যোক্তা ও ব্যাংকার সম্মেলন অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৮ এপ্রিল॥ 
নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে এসএমই উদ্যোক্তা ও ব্যাংকার সম্মেলন। আজ শনিবার বেলা দেড়টার দিকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ওই সম্মেলনের উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সংস্কৃতিমন্ত্রী বলেন,‘আমাদের ছেলে মেয়েরা বিএ পাশ করে কেরাণী হওয়ার স্বপ্ন দেখে। চাকুরী না পেলে বেকার হয়ে পড়ে, সে স্বপ্ন দেখার সময় শেষ হয়েছে। দুনিয়া বদলে গেছে, আমাদেরও দৃষ্টিভঙ্গী বদলাতে হবে। চাকুরীর পেছনে না ঘুরে নিজের ভেতরের শক্তিটাকে ব্যবহার করতে হবে। উদ্যোগ গ্রহণ করে ছোট-বড় ব্যবসা-বানিজ্য, শিল্প-কলখানা স্থাপনের মাধ্যমে নিজেকে প্রসারিত করতে হবে। এজন্য সরকার এসএমই ফাউ-েশন করে উদ্যোক্তাদের ঋণ প্রদান করছে। নিজের ভেতরে সততা, নিষ্ঠা এবং সৃজনশীলতা থাকলে উন্নতি অবশ্যই হবে।
তিনি বলেন,‘স্বপ্নের বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে আমাদেরকে বড় করে স্বপ্ন দেখতে হবে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে, এরপর উন্নত দেশ হবে। ওই সময়ের চ্যালেঞ্জ মোকাবেলার প্রস্তুতি এখন থেকে গ্রহণ করতে হবে। আর সে চ্যালেঞ্জ মোকাবেলার সুযোগ সরকার করে দিচ্ছে।’
বাংলাদেশ ব্যাংকের সহযোগীতায় এসএমই ফাউন্ডেশন আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জাকীর হোসেন। এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের এসএমই এবং বিশেষ কর্মসূচির মহাব্যবস্থাপক স্বপন কুমার রায়, বাংলাদেশ ব্যাংকের রংপুর কার্যালয়ের নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা, এসএমই ফাউন্ডেশনের উপ-মহাব্যবস্থাপক নাজিম হাসান সাত্তার
এসময় মন্ত্রী জেলায় বিভিন্ন ব্যাংকের ১১জন এসএমই ঋণ গ্রহীতার মাঝে এক কোটি ২০ লাখ টাকার চেক বিতরণ করেন।
সম্মেলন শেষে সেখানে এসএমই খাতের উন্নয়নে ‘ব্যাংকারদের দায়িত্ব. প্রেক্ষাপট নীলফামারী’ শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 5769430715535559646

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item