ডিমলায় অটিজম সচেতনতা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ
“স্বকীয়তা ও আত্বপ্রত্যয়ের পথে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২ এপ্রিল রবিবার উপজেলা সমাজ সেবার আয়োজনে নীলফামারীর ডিমলায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালনার্থে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
র‌্যালীতে অংশগ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম, সমাজ সেবা কর্মকর্তা মোঃ সাদেকুর রহমান মন্ডল উপজেলা আওলীগের সাধারন সম্পাদক মোঃ সহিদুল ইসলাম, সমাজ সেবক এ.কে.এম শামীম, সমাজসেবা ইউনিয়ন কর্মী মনীন্দ্রনাথ বর্মন, নুরিদা বানু, সিডিএফ কমিউনিটি প্রোগ্রাম ইন্টারন্যাশনাল অফিসার রনজিতা রানী রায়, দি-কুষ্ঠ ও সাধারন প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ মমিনুর রহমান, সাবেক সভাপতি মোঃ সোলায়মান আলী সহ অটিজম বিদ্যালয় শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীরা।

সমাজ সেবা অফিস সুত্রে জানা যায়, বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন করার লক্ষ্যে উপজেলা সমাজ সেবা কার্যালয় ১ এপ্রিল থেকে ৩ এপ্রিল পর্যন্ত নীল বাতি প্রজ্বলন চলছে ।

অপর দিকে ডিমলা প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের উদ্যেগে একটি র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত বিদ্যালয় চত্তরে ফেরদৌস কিবরিয়া নয়নের সভাপতিত্বে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন অবসর প্রাপ্ত শিক্ষিকা মোছাঃ লাইলী বেগম, একতা প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সভাপতি বাবু নিরঞ্জন দে, একতা প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উপদেষ্ঠা ও রিপোটাস ইউর্নির্টি সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম রেজা, মানবাধিকার সংস্থার নীলফামারী জেলার সদস্য মোহাম্মদ আলী সানু, সভায় বক্তাগন সরকার এবং জনপ্রতিনিধিরা প্রতিবন্ধীদের সকল সমস্যার সমাধানে তড়িৎ গতিতে এগিয়ে আসার আহবান জানান। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তারাও আমাদের একটি অংশ। আসুন সকলে মিলে প্রতিবন্ধীদের কল্যানে আত্মনিয়োগ করি।

পুরোনো সংবাদ

নীলফামারী 2854740694550961295

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item