নীলফামারীতে ৯৯৯ প্রচারণামূলক কর্মশালা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৯ এপ্রিল॥
জাতীয় পর্যায়ে সর্বস্তরের জনগণের জন্য মোবাইল ফোনভিত্তিক ৯৯৯ হেল্পডেক্সের সেবা অবহিত করতে নীলফামারীতে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে আজ রবিবার বিকেল তিনটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালার প্রধান অতিথির বক্তৃতা দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন) সুশান্ত কুমার সাহা। এসময় জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ, পুলিশ সুপার জাকির হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সারোয়ার মানিক প্রমুখ।
কর্মশালায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন) সুশান্ত কুমার সাহা বলেন, ৯৯৯ সর্বস্তরের জনগণের জন্য সেবার জন্য মোবাইল ফোনভিত্তিক একটি হেল্পডেক্স। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে পরীক্ষামূলক ভাবে দেশের জনগনের জন্য ফায়ার সার্ভিস, পুলিশী সাহায্য ও এ্যাম্বুলেন্স সেবা নিয়ে কাজ করছে। যে কোন মোবাইল নম্বর থেকে সম্পূর্ণ টোল ফ্রি কল করে নাগরিকরা এ সেবা নিতে পারেন। এখন প্রয়োজন দেশের সকল স্তরের মানুষকে ওই সেবার নেয়ার ব্যাপারে সচেত করা।
তিনি জানান, ৯৯৯ হেল্পডেক্স মোবাইল এ্যাপস বা ওয়েবসাইট ব্যবহার করে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ বা অধিদপ্তর দ্বারা পরিচালিত কল সেন্টারগুলোতে সরাসরি কল করা যায়। বিভিন্ন কল সেন্টারের নাম্বারগুলো একসাথে এই এ্যাপ ব্যবহার করলেই পাওয়া যাবে। পুলিশ, ফায়ার সার্ভিস বিভিন্ন হাসপাতালের প্রয়োজনীয় ফোন নম্বর লোকেশন ম্যাপ রয়েছে সেখানে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8075440349538326050

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item