নীলফামারীতে ডায়াবেটিক হাসপাতালে চক্ষু শিবির অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৫ এপ্রিল॥ নীলফামারীতে ডায়াবেটিক রোগিদের রেটিনোপ্যাথি প্রতিরোধে ‘সমন্বিত চক্ষু শিবিরি’ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে নীলফামারী ডায়াবেটিক হাসপাতালে ওই চক্ষু শিবিরের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিভিল সার্জন আব্দুর রশীদ।
এসময় ডায়াবেটিক হাসপাতাল মিলনায়তনে সমিতির সাধারণ সম্পাদক মজিবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন দীপ আই কেয়ার ফাউ-েশনের নির্বাহী পরিচালক চক্ষু রোগ বিশেষজ্ঞ খায়রুল ইসলাম, প্রকল্প সমন্বয়কারি সাজেদুল হক, চক্ষুরোগ চিকিৎসক আরিফুর রহমান, নীলফামারী ডায়াবেটিক হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা আনোয়ারুল করিম প্রমুখ।
নীলফামারী ডায়াবেটিক সমিতি এবং দীপ আই কেয়ার ফাউ-েশন চক্ষু হাসপাতাল রংপুরের আয়োজনে ডায়াবেটিক জনিত চক্ষু সমস্যা এবং ডায়াবেটিক রেটিনোপ্যাথি প্রতিরোধে ওই চক্ষু শিবিরের আয়োজন করা হয়। এখন থেকে প্রতি মাসের প্রথম বুধবার নীলফামারী ডায়াবেটিক হাসপাতালে এ চক্ষু শিবির অনুষ্ঠিত হবে বলে আয়োজকরা জানান।
দিন ব্যাপী অনুষ্ঠিত ওই চক্ষু শিবিরে ১০৮জন রোগির বিনা মুল্যে চক্ষু পরীক্ষা এবং প্রয়োজনীয় ব্যবস্থাপত্র প্রদান করা হয়।
দীপ আই কেয়ার ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারি ও চক্ষু চিকিৎসক মো. সাজেদুল হক জানান, ডায়াবেটিস জনিত চক্ষু সমস্যা এবং ডায়াবেটিক রেটিনোপ্যাথি প্রতিরোধে এই চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে। দীপ আই কেয়ার ফাউন্ডেশনের এই প্রকল্পের সঙ্গে নীলফামারী ডায়াবেটিক সমিতি হাসপাতাল সহযোগিতার হাত প্রসারিত করায় অত্র অঞ্চলের ডায়াবেটিস রোগিদের ডায়াবেটিক জনিত চক্ষু রোগ নির্ণয়, সুচিকিৎসা ও জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে এই প্রকল্পটি ফলপ্রসূ ভুমিকা পালন করবে। এতে ডায়াবেটিক জনিত অন্ধত্ব প্রতিরোধ করা সম্ভব হবে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 1608745524057278987

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item