ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে রাজনীতি করা উচিত-সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর

সৈয়দপুরে প্রয়াত জাওয়াদুল হক স্মরণে নাগরিক শোক সভা 

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
 সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন, আওয়ামী লীগ একটি রাজনৈতিক দল, বঙ্গবন্ধুর আদর্শের দল।  এ দলটির সংগ্রাম ও ঐতিহ্যের ইতিহাস রয়েছে। আর তাই আমরা যারা এ দলটি (আওয়ামী লীগ) করি, প্রত্যেকের উচিত বঙ্গবন্ধুর আদর্শ, সততা ও বিশ্বাস নিয়ে কাজ করা। শুধু তাই নয়, আমাদের সকলের দেশ ও দেশের মানুষকে ভালবেসে তাদের কল্যাণে ব্যক্তিস্বার্থের উর্ধ্বে উঠে রাজনীতি করা উচিত। তিনি মাঁদার তেঁরেসা’র একটি উক্তি তুলে ধরে বলেন,  তিনি বলেছিলেন “যে দৃশ্যমান মানুষগুলোকে ভালবাসতে পারেন না, তিনি অদৃশ্যমান মহান সৃষ্টিকর্তা আল্লাহ্কে কিভাবে ভালবাসবেন ? তাই আমরা যে কোন রাজনীতি করি না কেন, সবার আগে মানুষকে ভালবাসতে হবে। ব্যক্তিস্বার্থে রাজনীতিকে ব্যবহার করা উচিত নয় এ কথা জানিয়ে মন্ত্রী আরো বলেন, মানুষের সারাটি জীবন শিক্ষার জীবন। শিক্ষার কোন শেষ নেই। সকলের কাছ থেকে কিছু না কিছু শেখার আছে।
 তিনি সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত জাওয়াদুল হক সরকার স্মরণে  আয়োজিত এক নাগরিক শোক সভায় প্রধান অতিথি’র বক্তব্যে একথাগুলো বলেন। শুক্রবার (৭ এপ্রিল) রাতে রেলওয়ে জেলা পুলিশ ক্লাব চত্বরে  নাগরিক শোক সভা বাস্তবায়ন কমিটি ওই নাগরিক শোক সভার আয়োজন করে।
এতে নাগরিক শোক সভা বাস্তবায়ন কমিটির সভাপতি আলহাজ্ব ডা. শেখ মো. নজরুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন।
এতে অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন নীলফামারী পৌর মেয়র দেওয়ার কামাল আহ্মেদ, সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী, নীলফামারী জেলা পরিষদ সাবেক প্রশাসক এ্যাড. মমতাজুল হক,সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. বখতীয়ার কবির, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী সিকান্দার আলী,অধ্যক্ষ হাফিজুর রহমান হাফিজ, নীলফামারী জেলা পরিষদ সদস্য বিএনপির নেতা অধ্যক্ষ আলহাজ্ব মো. আব্দুল গফুর সরকার,উপজেলা আওয়ামী লীগ সভাপতি আখতার হোসেন বাদল, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল হক, ডা. মো. মাহ্বুবুল হক দুলাল, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তারিকুল ইসলাম শাহ্, ব্যবসায়ী নেতা আলহাজ্ব আফতাব আলম জুবায়ের, সামসুল হক ফাউন্ডেশনের সভাপতি আশরাফুল হক বাবু, শোক সভা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব শ্রমিক লীগ নেতা মোখছেদুল মোমিন, প্রয়াত জাওয়াদুল হক সরকারের ভাই আবুল কাশেম দুলু, মরহুদের ছেলে আমেরিকা প্রবাসী আসিফুল হক সুমন ও মেয়ে প্রভাষক জাকিয়া পারভীন সাথী।
মন্ত্রী আসাদুজ্জামান নুর  তাঁর বক্তব্যে আরো বলেন, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর  আওয়ামী লীগের সভাপতি প্রয়াত জাওয়াদুল হক সরকার ছিলেন একজন বড়  ও উদার মনের মানুষ। তিনি জেনে শুনে রাজনীতি করতেন। রাজনীতিকে তিনি বিশ্লেষন ও ব্যাখা করতেন। আমি নিজেও তাঁর কাছ থেকে রাজনীতির বিষয়ে শিখেছি। তাঁর কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার ছিল। তিনি সব সময় সুন্দর,ভাল ও আদর্শের পথে চলার চেষ্টা করেছেন। তাঁর আদর্শ ও সুন্দর পথ চলা অনুসরণ করে আমাদের সকলেরই রাজনীতি করা উচিত। সভায় অন্যান্য বক্তারা সকলেই প্রয়াত জাওয়াদুল হক সরকারের বর্ণাঢ্য দীর্ঘ কর্মময় ও রাজনৈতিক জীবনের নানা দিক তুলে ধরেন।
গোটা শোক সভাটি উপস্থাপনায় ছিলেন সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জোবায়দুর রহমান শাহীন।  শোক সভায় সৈয়দপুর উপজেলার দলমত নির্বিশেষে সর্বস্তরের কয়েক হাজার নারী-পুরুষ উপস্থিত ছিলেন।  
প্রসঙ্গত,সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর  আওয়ামী লীগের সভাপতি প্রয়াত জাওয়াদুল হক সরকার দূরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ১ মার্চ রাতে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।                                                                          


পুরোনো সংবাদ

প্রধান খবর 1152257556758628979

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item