বিভ্রান্তির অবসান,রফিকুল ইসলাম বাবু সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেলেন রফিকুল ইসলাম বাবু।    পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় তাকে ওই দায়িত্ব দেয়া হয়েছে। আর এতোদিন এ পদটি নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছিল এর মধ্যদিয়ে সংগঠনটির সে সমস্যা দূর হলো।
সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার গত ১ মার্চ ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণ করেন। এতে করে সংগঠনের সভাপতির পদটি শুন্য হয়ে পড়ে। এ অবস্থায় সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু সংগঠনের  ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সাংগঠনিক দায়িত্ব পালন করে আসছিলেন। কিন্তু সংগঠনটির সহ-সভাপতি-১ হচ্ছেন মো. ইদ্রিস আলী। তিনি সংগঠনের পৌর শাখার সহ-সভাপতি -১ হওয়ায় নিজেকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে বিভিন্ন পত্রপত্রিকা, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও সভা-সমাবেশের ব্যানারসহ বিভিন্ন জায়গায় প্রচার-প্রচারণা চালাতে থাকেন। এ নিয়ে সংগঠনের মধ্যে ও বিভিন্ন মহলে চরম বিভ্রান্তি দেখা  দেয়। আর এ বিভ্রান্তি  দূর করতে পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা আহ্বান করা হয়। আওয়ামী লীগের প্রবীণ সদস্য  ও সৈয়দপুর মহাবিদ্যালয়েল প্রাক্তন অধ্যক্ষ মো. আফসার হোসেন মিয়া ওই সভায় সভাপতিত্ব করেন।  ওই সভায় উপস্থিত সংখ্যাগরিষ্ঠ সদস্য সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম বাবুকে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়ার প্রস্তাব করেন। পরে তা সর্বসম্মতিক্রমে রফিকুল ইসলাম বাবুকে সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়।
দলীয় একটি সূত্র জানায়, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সভাপতির অনুপস্থিতিতে যে কোন সদস্যকে সংখ্যাগরিষ্ঠের মতামতের ভিত্তিতে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়ার বিধান রয়েছে।        

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 740732498765097642

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item