সড়ক দুর্ঘটনা ও মাদক প্রতিরোধে সাইকেল যাত্রা

সাইদুজ্জামান রেজা পঞ্চগড়: ‘সড়ক দুর্ঘটনা রোধ করি ও মাদক মুক্ত সমাজ গড়ি’ এই স্লোগানে পঞ্চগড়ে স্বাধীনতা সাইকেল যাত্রা শুরু করেছে পঞ্চগড় সাইক্লিং রাইডার্সের তরুণরা।
সোমবার সকালে পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের স্বাধীনতা সাইকেল ভ্রমণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা শিক্ষা অফিসার শঙ্কর কুমার ঘোষ।পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে শুরু করে পঞ্চগড় সাইক্লিং রাইডার্সের ১০ সদস্যের এই দল জেলার পঞ্চগড় সদর, আটোয়ারী, দেবীগঞ্জ, বোদা ও তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে সড়ক দুর্ঘটনা রোধ এবং মাদক মুক্ত সমাজ গঠনে সচেতনতামূলক প্রচার প্রচারণা চালাবে। শিক্ষার্থীসহ সাধারণ মানুষকে সড়ক দুর্ঘটনা ও মাদকমুক্ত সমাজ গঠনে সচেতনতা বৃদ্ধিই এই আয়োজনের মূল লক্ষ্য বলে জানান আয়োজন তরুণরা।
যাত্রা শুরুর প্রথম দিন তারা পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়, কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতন ও ব্যারিস্টার জমির উদ্দিন সরকার কলিজিয়েট ইনস্টিটিউটের শিক্ষার্থীদের জনসচেতনতামূলন প্রচার প্রচারণা ও লিফলেট বিতরণ করবে করে তারা। বিকালে তারা আটোয়ারী উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে তাদের কার্যক্রম পরিচালনা করবে। আগামী ১৪ মার্চ বোদা উপজেলা, ১৫ মার্চ দেবীগঞ্জ উপজেলা এবং ১৭ মার্চ তেঁতুলিয়ার বাংলাবান্ধায় শেষ হবে তরুণদের এই স্বাধীনতা বাইসাইকেল যাত্রা।
উদ্যোমী এই তরুণদের পাঁচ দিনের এই যাত্রায় পৃষ্ঠপোষকতা করেন তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহীন।পঞ্চগড় সাইক্লিং রাইডার্স দলের প্রধান হাবিব রহমান জানান, সম্প্রতি সড়ক দুর্ঘটনা ও মাদক উল্লেখযোগ্য হারে বেড়ে গেছে। আমরা এই পাঁচ দিনের বাইসাইকেল যাত্রায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাধারণ মানুষের মাঝে সড়ক দুর্ঘটনা ও মাদক বিষয়ে সচেতনতামূলক প্রচার প্রচারণা চালিয়ে যাবো। আশা করি আমাদের জেলার মানুষ সড়ক দুর্ঘটনা ও প্রাণঘাতী মাদক সম্পর্কে কিছুটা হলেও সচেতন হবে।
পঞ্চগড় জেলা শিক্ষা অফিসার শঙ্কর কুমার ঘোষ জানান, সাইক্লিং রাইর্ডাসের তরুণদের এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। এর মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা মাদক ও সড়ক দুর্ঘটনা সম্পর্কে সচেতন হবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8564303450913356191

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item