নীলফামারী জুড়ে বর্ণাঢ্য আয়োজনে বন্ধবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশুদিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৭ মার্চ॥
বিভিন্ন কর্মসুচীর মধ্যে দিয়ে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের যৌথ আয়োজনে নীলফামারীতে বর্ণাঢ্যরূপে স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালন করা হয়েছে।
আজ শুক্রবার সকাল ১০টায় শহরে বন্ধুবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বাদ্যযন্ত্র সহকারে এক বিশাল বর্ণাঢ্য র‌্যালী শহর প্রর্দক্ষিন করে। র‌্যালী শেষে স্থানীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয় শিশু কিশোর সমাবেশ ও শিশু মেলা। মেলা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভা। এ ছাড়া ওই চত্বরে দিনভর আয়োজন ছিল শিশু স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য সর্ম্পকে চিত্রাঙ্কন,রচনা,গল্প বলা ও নির্ধারিত বক্তৃতা প্রতিযোগীতা।
 ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ.জেএম এরশাদ আহসান হাবিবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার আবু বাশার আতিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক আমজাদ হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা আহবায়ক আহসান রহিম মঞ্জিল, মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, নারী নেত্রী রাবেয়া আলিম, জেলা শিশু একাডেমীর কর্মকর্তা মোস্তাক আহমেদ প্রমুখ।
আলোচনা সভা শেষে শিল্পকলার শিল্পীরা গান, কবিতা ও নাচ উপস্থাপনা করেন। অপর দিকে একই স্থানের চারিদিকজুড়ে জেলা সাংস্কৃতি জোটের পক্ষে দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর উপর আলোকচিত্র প্রদর্শন করা হয়। এছাড়াও চিত্রাঙ্গন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
শিশু একাডেমীর আয়োজনে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, রচনা প্রতিযোগীতা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন নিয়ে প্রতিযোগিতায় ১ম,২য় ও ৩য় বিজয়ীর মাঝে পুরষ্কার বিতরন করা হয়।
অপর দিকে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কেটে ও আলোচনা অনুষ্ঠান করেছে জাতীয় মহিলা সংস্থা ও নীলফামারী ওমেইন চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7207767756559869728

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item