গাইবান্ধা ১ আসনে আনুষ্ঠানিক ভাবে ফলাফল হস্তান্তর

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন গোলাম মোস্তফা আহমেদ। তাকে সর্ব স্তরের মানুষ রাত্রি ১২ টা পর্যন্ত রাস্তায় দাড়িয়ে ফুলদিয়ে শুভেচ্ছা জানায়। এবং আজ বৃহস্পতি বার সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থান থেকে নেতা কর্মীসহ সর্বস্তরের মানুষ নিবার্চিত এমপি মহোদয় কে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে তাঁর বাড়িতে ঢল নামে।
জানা যায় আজ  সুন্দরগঞ্জ ১ আসনের রিটার্নিং অফিসার ও রংপুর অঞ্চলের অঞ্চলিক নির্বাচন অফিসার- জিএম সাহাতাব উদ্দিন গোলাম মোস্তফা আহমেদকে আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী ফলাফল হস্তান্তর করেন। এ সময় জেলা ও উপজেলার সর্বস্তরের নেতা কর্মীসহ সকল পেশার জনসাধারণ উপস্থিত থেকে প্রিয় নেতা গোলাম মোস্তফা আহমেদকে অভিনন্দন জ্ঞাপন করে।

গতকাল গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন গোলাম মোস্তফা আহমেদ। তিনি পেয়েছেন ৯০ হাজার ১শ’ ৬৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকে শামীম হায়দার পাটোয়ারী পেয়েছেন ৬০ হাজার ১শ’ ভোট। এতে পরাজিত ও নিটকতম প্রতিদ্বন্দ্বী শামীম হায়দার পাটোয়ারীর চেয়ে নির্বাচিত গোলাম মোনস্তফা আহমেদের প্রাপ্ত ভোটের ব্যাবধান রয়েছে ৩০ হাজার ৬৯টি।
এ নির্বাচনের রিটার্নিং অফিসার ও রংপুর অঞ্চলের অঞ্চলিক নির্বাচন অফিসার- জিএম সাহাতাব উদ্দিন গতকাল বুধবার রাত পৌণে ৯ টায় ফলাফল ঘোষণা করে তিনি বলেন, উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার  ৩ লাখ ৩৩ হাজার ৪শ’ ২৬ জন ভোটারের মধ্যে ১ লাখ ৬৬ হাজার ৬শ’ ২২ জন ভোটাধিকার প্রয়োগ করায় প্রদত্ত ভোটের শতকরা হারে ৪৯ দশমিক ৯৭ শতাংশ দেখা দিয়েছে। এ নির্বাচনে মোট ৭ জন প্রার্থী প্রতিদন্দ্বীতা করেন।
এরপর বেসরকারি ভাবে এগিয়ে থাকা বিজয়ী প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের কবর জিয়ারত শেষে রাতে গ্রামের বাড়ি পাঁচপীর বাজারে পৌছিলে কয়েক হাজার জনতা তাকে ফুল দিয়ে অভিনন্দন জানায়। এসময় স্থানীয় নেতা কর্মীরা বিজয় ধ্বনিসহ শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তোলে বাজার এলাকা।
নির্বাচন পরবর্তি সময়ে ভিন্ন স্থানে খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার কোন স্থানে নির্বাচন পরবর্তি ডাঙ্গা হাঙ্গামা ঘটেনি।

২০১৬ বছরের ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ গ্রামের নিজ বাড়িতে আততায়ীদের গুলিতে এমপি মঞ্জুরুল ইসলাম লিটন নিহত হওয়ায় এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

পুরোনো সংবাদ

নির্বাচন 262493396915853807

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item