ফুলবাড়ীতে অর্পিত ‘খ’ তফশীল ভুক্ত জমিজমা অবমুক্তি ও হয়রানী বন্ধে বিক্ষোভ সমাবেশ ॥


মো:মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে ‘খ’ তফশীল ভুক্ত জমিজমা অবমুক্তিতে অনিয়ম, হয়রানী বন্ধসহ ৮দফা দাবিতে ফুলবাড়িতে বুধবার বিক্ষোভ ও সমাবেশসহ স্মারকলিপি প্রদান করা হয়েছে। 
    ফুলবাড়ী এলাবাসীর ব্যানারে সকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সাবেক পৌর কাউন্সিলর আওয়ামীলীগ নেতা নজরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক মেয়র শাহজাহান আলী সরকার পুতু, থানা ব্যবসায়ী সমিতির সভাপতি নাওশাদ আলী মুন্না, সাবেক সভাপতি কফিল উদ্দিন সরকার, সাবেক কাউন্সিলর সেকেন্দার আলী দুলাল আকন্দ, উপজেলা কৃষক লীগ সভাপতি মিজানুর রহমান, জাতীয় পার্টির নেতা রেজাউল ইসলাম প্রমূখ।
    সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে ৮দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রদান করেন।
    সাবেক পৌর কাউন্সিলর আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম বলেন, সরকার ‘খ’ তফশীল ভুক্ত জমিজমা সহজশর্তে অবমুক্ত করার নির্দেশ দিলেও স্থানীয় উপজেলা সহকারি কমিশনার ও তার দপ্তরের লোকজন নানা অজুহাতে সেগুলো অবমুক্ত না করে জনগণকে হয়রানী করছেন। এতে সরকারের পাশাপাশি স্থানীয় সাংসদ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর  ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। ভূমি অফিসের হয়রানীতে ভূক্তভোগীরা বিক্ষুদ্ধ হয়ে ওঠেছেন। এ কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি দিয়ে বিষয়গুলো দ্রুত সমাধানের জন্য অনুরোধ করা হয়েছে।
    উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. নাসিম আহম্মেদ বলেন, ‘খ’ তফশীলের জমিজমা অবমুক্ত নিয়ে জনগণকে হয়রানীর করার অভিযোগ সঠিক নয়। জমিজমার কাগজপত্র ঠিক থাকলে অবশ্যই মালিক তার জমি অবমুক্তি পাবে এতে বিন্দু মাত্র হয়রানী জায়গা নেই। তবে ফুলবাড়িতে ‘খ’ তফশীল ভুক্ত জমিজমার মামলা প্রায় চার হাজার। এগুলো শুনানীসহ রায় দিতে গিয়ে কিছুটা সময় লেগে যাচ্ছে। #

পুরোনো সংবাদ

দিনাজপুর 8584023987489946676

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item