ডিমলায় বৃষ্টি মানেই বিদ্যালয়ের পাঠদান বন্ধ।

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলা উপজেলার একটি প্রতিষ্ঠানের আবহাওয়া পরিবর্তন হলে নতুবা বৃষ্টি হলে শিক্ষকদের দেখা আর মিলে না।
কথাগুলো বললেন একই উপজেলার খগা বড়বাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাথমিক স্তরের কোমলমতি শিশু শিক্ষার্থীরা। ১১ মার্চ শনিবার দুপুর ১২.৩০ মিনিটে পেশাগত দায়িত্ব পালন কালে সরেজমিনে দেখা যায় ৭ জন শিক্ষার্থী বই মাঠে রেখে খেলায় মত্ত। তাদের কাছে গিয়ে দেখা মিলে প্রতিষ্ঠান বন্ধের চিত্র। এর কিছুক্ষন পর পরেই দেখা মিলে হোসেন আলী নামে এক ব্যক্তির সঙ্গে। তার পরিচয় সম্পর্কে জানতে চাইলে তিনি বলে আমি এই বিদ্যালয়ের নৈশ্যপ্রহরী। স্কুল খোলা না বন্ধ তা আমি জানিনা ভাই। এর পর কথা হয় এলাবাসীর সঙ্গে। তারা বলেন এই শিক্ষকের সস্পর্কে লেখালেখি করে কোন লাভ নাই, এনার হাত অনেক বড়। ওনার খেয়াল খুশিমত এই প্রতিষ্ঠান পরিচালনা করেন, তা বলার কেই নাই দেখার কেউ নাই। স্কুলটি বন্ধের ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোছাঃ মারুফা বেগমের সঙ্গে মুঠোফোনে যোগযোগ করার চেষ্ঠা করলে তাহার মুঠোফোন বন্ধ পাওয়া যায় এবং জানা যায় তিনি গত ৩ দিন ধরে রংপুরে অবস্থান করছেন।
উক্ত ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম লিথনের সঙ্গে বিষয়টি নিয়ে কথা হলে তিনি বলেন এটি অত্যান্ত দুঃখজনক। এভাবে চলতে থাকলে বিদ্যালয়ের অগ্রগতি ও ভাবমুর্তি ভালো হবে না।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আহসান হাবিবের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন সরকারী ভাবে আজ কোন বন্ধ নাই এই বলে মোবাইল ফোন কেটে দেন।
উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আনিছুর রহমান দুলু বলেন, আমি সহকারী শিক্ষক মোঃ আকমল হোসেনের সঙ্গে কথা বলেছি তিনি বলেছেন ৪টি ক্লাশ নিয়ে বিদ্যালয় ছুটি দেওয়া হয়েছে। অথচ বিদ্যালয়ের ঐ ৭ সাত শিক্ষার্থী মোছাঃ তানিয়া আক্তার (৪র্থ), মোছাঃ সুরাইয়া মনি (৫ম), মোছাঃ বিপ্লবী আক্তার (৫ম), মোছাঃ রিয়া মনি (১ম), মোছাঃ রীক্তা আক্তার (৪র্থ) প্রমুখ এর সঙ্গে কথা হলে তারা বলে আমাদের বড় আপুরা এসেছিল কিন্তু তারা স্কুল বন্ধ দেখে চলে গেছে।  আমরা সকাল ৯টায় এসেছি আজ আমাদের কোন স্যার আসেনি।
এই ভাবে তালে গোলে চলে এই প্রতিষ্ঠানটি অথচ শিক্ষার গুনগত মান উন্নয়নের লক্ষে জননেত্রী শেখ হাসিনা শিক্ষকদের নানাবিদ সুযোগ সুবিধা দিলেও শিক্ষকদের গরিমশির কারণে ভেঙ্গে পরে যাচ্ছে শিক্ষা ব্যবস্থা।
এলাকাবাসীর প্রাণের দাবী আমাদের সন্তানদের সুষ্ঠু পাঠদান, শিক্ষার গুনগত মান উন্নয়নে এবং বাতির নিচের অন্ধকার দুরভিত করার জন্য  উদ্ধর্তন কর্তৃপক্ষ, স্থানীয় সংসদ সদস্যর সু-দৃষ্টি কামনা করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1973547889073206685

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item