গাইবান্ধার সুন্দরগঞ্জে এমপি লিটনের আসনটিতে আ’লীগের প্রার্থী বিজয়ের পথে

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:

আগামী ২২শে মার্চ গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের উপ নির্বাচন। এ মর্হুতে চলছে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা। বর্তমান সরকার দলীয় প্রার্থী নৌকা প্রতিকে নির্বাচনে প্রচারনা নিয়ে ব্যস্ত সময় পার করছেন গোলাম মোস্তফা আহমেদ।
আ’লীগ প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ  জন্ম ১৯৫০ সালের ১ জানুয়ারী মাতা : মরহুমা সাহেবানী বেগম, পিতা : মরহুম রহিম উদ্দিন সরকার। জন্মস্থান : ফারাজী পাড়া চন্ডিপুর, উপজেলা: সুন্দরগঞ্জ, গাইবান্ধা। দাদা মরহুম ফকরউদ্দিন সরকার ও বাবা মরহুম রহিম উদ্দিন সরকার  উভয়ে পঞ্চায়েত প্রধান ছিলেন । বড় ভাই মরহুম গোলাম রব্বানী ও মরহুম আব্দুল মান্নান দীর্ঘ সময় চন্ডিপুর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। বর্তমানে তিনিও সদ্য চন্ডিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। আ’লীগ সভাপতি দেশরতœ জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও সদ্য প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের উত্তরসূরী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে, এবং সুন্দরগঞ্জের উন্নয়নের অগ্রযাত্রায় নিজেকে সম্পৃক্ত করতে নির্বাচনে অংশ গ্রহণ করেন।
 সোমবার সকাল ৯টা ভোরের সূর্য উদিত হলে আমরা হাজির হলাম সুন্দরগঞ্জ-১ আসনের আ’লীগ মনোনীত প্রার্থী গোলাম মোস্তফার গ্রামের বাড়ি চন্ডিপুরে। বাড়ির উঠানে বেশ জটলা দেখে সন্দেহ থাকল না যে এটা আ’লীগ প্রার্থীর বাড়ি। বাড়ির উঠানে অপেক্ষার প্রহর শেষে কথা হলো তার সাথে।
    শুরুতেই মরহুম এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের কথা স্বরণ করে তিনি বলেন- লিটন সাহেব ছিলেন সুন্দরগঞ্জের বাংলাদেশ আ’লীগের নব জাগরণ এবং উন্নয়নের রূপকার। তিনি প্রয়াত এ এমপির রুহের মাখফেরাত কামনা করেন। এরপর তিনি বলেন সুন্দরগঞ্জে সর্বস্তরের জনগণ নৌকা প্রতিকে তথা জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দেশের উন্নায়নে সরকারে গৃহীত পদক্ষেপ সমুহের বাস্তবায়নের লক্ষে ভোট দিয়ে জয়যুক্ত করবে ইন্শাল্লাহ। তিনি আরো বলেন সুন্দরগঞ্জ ছিল বিস্তর্ণ তিস্তা-বহ্মপুত্র অববাহিকার আবহেলিত জনপদ বর্তমান সরকারের প্রয়ত মাননীয় এমপি মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় সুন্দরগঞ্জ উন্নায়নের আগ্রযাত্রা এবং প্রয়াত মাননীয় সংসদ সদস্যের অসমাপ্ত কাজের ধারাবাহিকতা ধরে রাখতে তিনি সকলের প্রতি  আহ্বান জানান।
গোলাম মোস্তফা আহমেদ বলেন- দেশের মানুষ এখন উন্নয়ন চায়। শান্তিতে ঘুমাতে চায়। শান্তি ও উন্নয়নে আওয়ামী লীগের কোনও বিকল্প নেই। চলমান উন্নয়নে এলাকাবাসী নৌকা প্রতিকেই  ভোট দিয়ে সুন্দরগঞ্জকে কলঙ্ক মুক্ত করবে। আগামী ২২শে মার্চ গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের উপ নির্বাচনে তিনি দৃঢ়তার সঙ্গে তার বিজয় সুনিশ্চিত দাবি করেছেন। তিনি আরও বলেছেন, এলাকাবাসী এমপি হিসাবে তাদের নেতাকে সব সময়েই পাশে চায়, কোনও বসন্তের কোকিলকে কিংবা অতিথি পাখিকে নেতা বা এমপি হিসাবে দেখতে চায় না।
আমি নির্বাচিত হলে প্রয়াত এমপি লিটনের অসমাপ্ত সকল কাজ নিষ্ঠার সাথে শেষ করব। বিশেষ করে তিস্তা নদীর উপর দিয়ে বহুল প্রত্যাশিত তিস্তা ব্রিজের কাজ, তিনি বর্তমান সরকারের আমলে করিয়ে নিবেন বলে আশা ব্যক্ত করেন। তিনি বলেন সুন্দরগঞ্জ আ’লীগের কোন কোন্দল নেই। আমরা সবাই দেশনেত্রীকে সুন্দরগঞ্জের এ আসনকে উপহার হিসাবে দিতে চাই। নৌকা প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ নির্বাচনি ইসতিহার হিসাবে বলেন সুন্দরগঞ্জ একটি বন্যা প্রবন এলাকা  এখানে রয়েছে বিশাল চরাঞ্চল যেখানে আলো বিদ্যুৎসহ নদী শাসন প্রয়োজন আমি এ এলাকার এমপি নির্বাচিত হলে নদী শাসনসহ চরাঞ্চলবাসীর উন্নয়নে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো এ আমার অঙ্গিকার। গোলাম মোস্তফা আশা করেন নির্বাচন হবে স্বচ্ছ ও শান্তিপূর্ণ।
এরপর বিদায়ের পালা। পথে কথা হয় সর্বস্তরের মানুষের মাঝে, ধর্মপুর আব্দুল জব্বার কলেজের অধ্যক্ষ ছামিউল ইসলাম বলেন- এলাকার উন্নয়নের স্বার্থে এবং বর্তমান সরকারের যে উন্নয়নের যে ধারা তা সত্যই দেশের মানুষের জন্য কল্যাণকর তাই আমার বিশ্বাস, সরকার দলীয় এমপি মনোনীত প্রার্থীকে নৌকা প্রতিকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।
সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি বলেন দেশের কল্যাণে আমরা আজ গোলাম মোস্তফার পক্ষে দেশনেত্রীর নির্দেশে গ্রাম থেকে মহল্লায় সর্বস্তরে মানুষের মাঝে যাচ্ছি শুধু এটাই আমাদের আশা বঙ্গবন্ধু কন্যার এ উন্নায়নের ধারা ও বাংলাদেশ আ’লীগের সাফল্য যেন অব্যাহত থাকে। একই ইউনিয়নের ২ নং ওয়ার্ড সভাপতি ও ধর্মপুর আব্দুল জব্বার কলেজের প্রভাষক রাসেল আহমেদ বলেন আমরা এমপি লিটন সাহেবের উত্তরসূরী হিসেবে একজন বঙ্গবন্ধুর আদর্শে গড়া সকলের শ্রদ্ধাভাজন বর্ষীয়ান নেতা পেয়েছি। তাই আমারা সুন্দরগঞ্জের পূর্বাঞ্চলের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে হাতে হাত মিলিয়ে নৌকা প্রতিককে বিজয়ী করে দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে সুন্দরগঞ্জে শান্তির বাতাস বয়ে আনবো।
    এরপর সুন্দরগঞ্জ উপজেলার সার্বিক চিত্র লক্ষ করলে দেখা যায় প্রয়াত এমপি লিটনের বাড়ি সর্বানন্দ ইউনিয়নের মানুষ শোক কিছুটা কাটিয়ে উঠলেও তারা বেশ হতাশ যে শুধু একটি আসনের জন্য  জাতীয় পার্টির ক্যাডার বাহিনী তাদের আশা সঞ্চয়কারী বিপদের সাথী এমপি লিটনকে নির্মম ভাবে হত্যা করেছে। এ নিয়ে শুধু এখানেই নয় সর্বস্তরের মানুষের মাঝে বিমূর্ষতা কাজ করছে। ফলে সুন্দরগঞ্জের অনেক মানুষেই আশা করছে এ আসনে লিটনের উত্তরসূরী হিসেবে গোলাম মোস্তফা আহমেদ বিজয়ী হবে।
এক নজরে গোলাম মোস্তফা আহমেদ::
রাজনৈতি জীবনে গোলাম মোস্তফা আহমেদ একটি প্রসিদ্ধ, প্রভাবশালী আ’লীগ রাজনৈতিক পরিবারের  জন্ম গ্রহণ করেন। রাজনৈতিক জীবনে তিনি বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শের সৈনিক হিসেবে ছাত্রলীগ, যুবলীগের রাজনীতির সক্রিয় কর্মী হিসেবে রাজনীতিতে প্রবেশ করেন এবং দিনে দিনে তিনি হয়ে উঠেন একজন আদর্শবান, নীতিবান ও সৎ নেতা হিসেবে সর্বজন স্বীকৃত।
গোলাম মোস্তফা আহমেদ চন্ডিপুর এটিএন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন এবং বিগত সাত বছর পুর্বে কর্মজীবন থেকে অবসর গ্রহণ করেছেন। সাংসারিক ও দাম্পত্য জীবনে তিনি দুই কন্যা ও এক পুত্রের জনক। দুই মেয়ে বেগম মুর্শীদা মালা ও ফাহমিদা আকতার মনি দুজনই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা, একমাত্র ছেলে মেহেদী মোস্তফা মাসুম বাবার পূর্ব পেশাকে আকড়ে ধরে বাবার ছেড়ে আসা বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত।
গোলাম মোস্তফা আহমেদ জন প্রতিনিধি হিসেবে ১৯৮৮ সালে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেন, ১৯৯১ সালে নৌকা প্রতিকে এ আসনেই সংসদ সদস্য নির্বাচনে অংশ গ্রহণ করেন, ২০০৩ সালে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহণ, ২০১১ সালে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহন করে বিজয়ী হন। ২০১৫ সালে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করে হেরে যান এবং সর্বশেষ ২২ মার্চ আওয়ামীলীগের টিকিটে নৌকা প্রতিকে লিটনের উত্তরসূরী হিসেবে ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

উল্লেখ্য গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করলে আসনটি শুন্য ঘোষণা করা হয়।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item